ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বুড়িমারীর ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পেয়েছে তদন্ত কমিটি

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০১ নভেম্বর ২০২০, ২২:৪৫  
আপডেট :
 ০১ নভেম্বর ২০২০, ২২:৫৪

বুড়িমারীর ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পেয়েছে তদন্ত কমিটি

লালমনিরহাটের বুড়িমারীতে কোরআন অবমাননার অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা ও লাশ পুড়িয়ে ফেলার ঘটনায় সাক্ষীদের সাক্ষ্যতে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে বলে জানিয়েছে তদন্ত কমিটি।

‘সাক্ষীদের সাথে কথা বলে মনে হচ্ছে, বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হয়েছে, ফলে প্রশাসনকে দেরীতে খবর দেয়া হয়েছে। এখানে কারো অবহেলা আছে কি না তা তদন্ত শেষে বলা যাবে।’

রোববার বুড়িমারী জামে মসজিদ, ইউনিয়ন পরিষদ ও ঘটনাস্থল পরিদর্শন শেষে বিভিন্নজনের সাক্ষ্য গ্রহণের পর সাংবাদিকদের এসব কথা বলেন জাতীয় মানবধিকার কমিশনের অভিযোগ ও তদন্ত টিমের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির।

জঙ্গি সংগঠন বা অন্য কোনো সংগঠন জড়িত আছে কি না এমন প্রশ্নের উত্তরে তদন্ত কমিটির পরিচালক বলেন, কারা জড়িত? এ হত্যাকাণ্ড পরিকল্পিত কি না তা বলার সময় এখনো আসেনি। এ ঘটনায় কারো ইন্ধন আছে কি না- এমন নানা বিষয়ে তদন্ত করতে হচ্ছে। কমিশন তদন্ত করে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

ফাউজুল কবির বলেন, মসজিদের ইমাম ও খাদেমের সাথে কথা বলে আমরা নিশ্চিত হয়েছি, নিহত জুয়েল কোরআন অবমাননা করেনি। তার বিরুদ্ধে কোরআন অবমাননার গুজব ছড়ানো হয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক পি এম রাহসিন কবির ও সিনিয়ন সহকারী পুলিশ সুপার তাপস সরকার উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য, লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে কোরআন অবমাননার অভিযোগে তুলে বৃহস্পতিবার শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে মারে বিক্ষুব্ধরা। পরে লাশ পুড়িয়ে ফেলা হয়।

শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।

এ ঘটনায় ৩টি মামলা হয়েছে। নিহতের পরিবার, বুড়িমারী ইউনিয়ন পরিষদ ও পুলিশ বাদী হয়ে পৃথক পৃথক এ মামলা তিনটি দায়ের করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে প্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

আরও পড়ুন-

লালমনিরহাটে যুবককে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার অভিযোগ

পিটিয়ে হত্যার পর পুড়িয়ে দেওয়ার ঘটনায় ছায়া তদন্তে র‍্যাব-ডিবি

লালমনিরহাটের ঘটনায় ৩ মামলা

পাটগ্রামে আলেম সমাজের সঙ্গে বৈঠকে প্রশাসন

লালমনিরহাটে পুড়িয়ে হত্যার ঘটনায় ৫ জন গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত