ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, ৬ পুলিশ কারাগারে

  রফিকুল ইসলাম, রংপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২০, ১৭:৫৪

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, ৬ পুলিশ কারাগারে

বাবা মুক্তিযোদ্ধা না হলেও ভুয়া সনদ বানিয়ে চাকরি নেয়া ৬ পুলিশ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের।

পুলিশ বলছে, ভুয়া মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দাখিল করে পুলিশের এসআই ও পুলিশ কনস্টেবল পদে চাকরি নেয়ার ঘটনায় প্রতারণা ও জালিয়াতির দুটি মামলা দায়ের করা হয়। মামলায় সাবেক ৬ পুলিশ সদস্যের জামিন নামজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, রংপুর সদর উপজেলার খারুয়াবান্ধা এলাকার আশিকুর রহমানের ছেলে মাহবুব আলম, সদর উপজেলার মহিষপুর হাজিপাড়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে মোস্তাফিজার রহমান, সদর উপজেলার পালিচড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে মাহবুব আলম, সদর উপজেলার খারুয়াবান্ধা এলাকার আজহারুল ইসলামের ছেলে শফিউজ্জামান,পীরগঞ্জ উপজেলার প্রথমডাঙ্গা গ্রামের খলিলুর রহমানের ছেলে নুরন্নবী, তারাগঞ্জ উপজেলার সৈয়দপুর নেকিরহাট এলাকার নবিউর রহমানের ছেলে মনোয়ার হোসেন নিজেদের মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় দিয়ে মুক্তিযোদ্ধা কোটায় পুলিশে ভর্তি হয়। পরবর্তী সময়ে পুলিশ তাদের দাখিল করা মুক্তিযোদ্ধার সার্টিফিকেট তদন্ত করে ভুয়া হিসেবে দেখতে পায়।

রংপুর পুলিশ লাইনের রিজার্ভ ইন্সপেক্টর আব্দুস সালাম বাদী হয়ে ২০১৯ সালে কোতয়ালী থানায় এই ৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ এনে দুটি মামলা দায়ের করেন। মামলার জিআর নম্বর ১২৩/১৯ ও জিআর ১২৪/১৯।

পরে তদন্ত শেষে ৬ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখির করেন ইন্সপেক্টর আব্দুস সালাম।

কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের বলেন, মামলা দায়েরের পর দীর্ঘদিন ধরে আসামিরা পলাতক ছিলো। আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। অবশেষে বৃহস্পতিবার ৬ আসামি রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। পরে বিচারক তাদের জামিন নামজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত