ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৮:৩৫

প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ায় দু’গাঙ্গী বিলে মৎস্য জীবীদের উপর হামলা

ব্রাহ্মণবাড়িয়ায় দু’গাঙ্গী বিলে মৎস্য জীবীদের উপর হামলা
ছবি: ব্রাহ্মণবাড়িয়া দু’গাঙ্গী বিলে হামলার পরের অবস্থা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় দু’গাঙ্গী বিলে মৎস্য জীবীদের উপর হামলা করে নগদ প্রায় ৩০ লাখ টাকার লুট ও পাটিতে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা বলে অভিযোগ উঠেছে। সোমবার রাতে দু'গাঙ্গী বিলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সদর উপজেলার রামরাইল ইউপির সিন্ধুরা গ্রামের মালু মিয়া বার আউলিয়া মৎস্যজীবী সমিতি লি. এর নামে ছয় বছরের জন্য ভূমি মন্ত্রণালয় থেকে ইজারা আনেন ২০১৮ সালের ১৬ আগস্ট।

তিনি ইজারা আনার পর থেকেই একদল দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে মালু মিয়াকে বিভিন্নভাবে হয়রানী করার চেষ্টায় লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২৩ নভেম্বর সোমবার রাতে ৩০টি নৌকা যোগে ৭০/৭৫ জনের একটি দুর্বৃত্ত দল বার আউলিয়া মালু মিয়ার বিলের ওরা ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে লেবারদের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে ওরা ঘরে থাকা একটি লোহার কেবিনেট ভেঙ্গে নগদ ২৫ লাখ ৩০ হাজার টাকা লুট করে নিয়ে যায় এবং একশত মোড় মালের পাটি পুড়িয়ে দেয়। যার মূল্য প্রায় দুই লাখ টাকা।

হামলাকারীরা তা করেই শান্ত হয়নি তারা বিলের বান ছেরে দেয় এবং প্রায় ১০ লাখ টাকার মাছ চলে যায় বলে বিলের ইজারাদার অভিযোগ করেন।

এ ব্যাপারে বিলের ইজারাদার মালু মিয়া অভিযোগ করে বলেন, আমি সরকারের কাছ থেকে বিল ইজারা নিয়েছি আমাকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে হুমকি দিয়ে আসছে। আর তারাই আমার ওরা ঘরে আগুন লাগিয়ে লুটতরাজ করেছে এ হামলা ও লুটতরাজের নেতৃত্ব দিয়েছেন সিন্ধুরা গ্রামের দুলাল মিয়া, শাহজাহান, মস্তু মিয়া, ইব্রাহিম, জলিল,কাউছার, আতুক মিয়া, সাদ্দাম, জুলু মিয়া, শাহীন ও সউফুলসহ প্রায় ৭০/৭৫ জনের একটি দুর্বৃত্তের দল।

আমি এ ব্যাপারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। আজ রাতে থানায় একটি লিখিত এজাহার দায়ের করবো।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার (ওসি) আব্দুর রহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ ধরনের কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত