ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৯:০১

প্রিন্ট

শেখ হাসিনার বহরে হামলা: রাকিবুরের বিরুদ্ধে মামলা চলবে

শেখ হাসিনার বহরে হামলা: রাকিবুরের বিরুদ্ধে মামলা চলবে
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

সাতক্ষীরায় দেড় যুগ আগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলায় এক আসামি রাকিবুর রহমানের ক্ষেত্রে মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বিচারকের বেঞ্চ আবেদন খারিজের এ আদেশ দেন। যার ফলে মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আপিল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। আর রাকিবুর রহমানের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

আদালত সূত্রে জানা গেছে, হাইকোর্ট রাকিবুর রহমানের আবেদন খারিজ করে তিন মাসের মধ্যে মামলা নিষ্পত্তি করতে বলেছিল। সেই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন তিনি। মঙ্গলবার সেই আবেদনটি খারিজ করেছেন আপিল বিভাগ।

ফলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মামলাটি তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে আর কোনো বাধা রইল না বলে জানান আইনজীবী এস এম মুনীর।

তিনি গণমাধ্যমকে বলেন, হাই কোর্ট রাকিবুর রহমানের আবেদন খারিজ করে তিন মাসের মধ্যে মামলা নিষ্পত্তি করতে বলেছিল। সেই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন তিনি। আবেদনটি খারিজ করেছেন আপিল বিভাগ। ফলে হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী মামলাটি তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে আর কোনো বাধা রইল না।

উল্লেখ্য, ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় গিয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়কপথে ঢাকায় ফেরার পথে উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে সেদিন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত