ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বগুড়ায় দুই জঙ্গি গ্রেপ্তার

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৬:৪১  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২০, ১৬:৫৭

বগুড়ায় দুই জঙ্গি গ্রেপ্তার
প্রতীকী ছবি

বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শুক্রবার বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাত ১২টার পর বগুড়া সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিণ পাশ থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের একজন কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের বাসিন্দা ইকবাল হোসেন সরকার (৪০) ও একই দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)।

এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, বোমা তৈরির ৪৭৫ গ্রাম বিস্ফোরক, একটি চাপাতি, ২৫টি জিহাদি বই এবং ৫০টি লিফলেট উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তার দুই জঙ্গি তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বগুড়ায় আসেন। তারা রাত্রিযাপনের জন্য মসজিদে গেলে পুলিশের কাছে সংবাদ আসে। এরপর গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে পৌঁছে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, গ্রেপ্তাররা গত পাঁচ বছর ধরে জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের কার্যক্রম চালাচ্ছিলেন। ইতোমধ্যে তারা দেশের ১৪টি জেলা সফর করে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করেছেন। তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত