ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৮:০৯

প্রিন্ট

মেয়ের ফাঁসি, মায়ের যাবজ্জীবন

মেয়ের ফাঁসি, মায়ের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় মেয়ের ফাঁসি ও মায়ের যাবজ্জীবন কারাদণ্ড এবং উভয়কে এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

রোববার দপুরে ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পিপুলিয়া বাইকপাড়া এলাকার দুলাল ভূইয়ার স্ত্রী রিনা আক্তার ও মেয়ে জুয়েনা আক্তার।

অপর আসামি জুয়েনা আক্তারের ছেলে রাসেল ভূঁইয়া অপ্রাপ্তবয়স্ক হওয়ায় শিশু আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে।

রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি রিনা আক্তার আদালতে উপস্থিত থাকলেও ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মেয়ে জুয়েনা আক্তার পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ মার্চ সন্ধ্যায় কিশোরগঞ্জ শহরের বত্রিশ পুজার অনুষ্ঠানে দেখার সময় রাসেল ভূঁইয়ার সাথে তোফায়েলের কথা কাটাকাটি হয়। পরে সেখান থেকে সন্ধ্যায় বাসায় ফেরার পথে রাস্তায় রিনা আক্তার ও জুয়েনা আক্তার তোফায়েল মাথায় ও শরীরে লাঠি দিয়ে আঘাত করে।

পরে স্থানীয় এলাকাবাসী তোয়ায়েলকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

১১ মার্চ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্কুলছাত্র তোফায়েল মারা যান। পরে তোফায়েলের বাবা বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম ও আসামিপক্ষে অ্যাডভোকেট ক্ষিতিশ দেবনাথ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত