ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ক্রসিং খোলা রেখে ঘুমাচ্ছিলেন গেটম্যান

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২০, ১০:৫৪  
আপডেট :
 ১৯ ডিসেম্বর ২০২০, ১৬:৩৬

ক্রসিং খোলা রেখে ঘুমাচ্ছিলেন গেটম্যান
সংগৃহীত ছবি

জয়পুরহাটে বাস ও ট্রেনের সংঘর্ষের সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। আর ঘুমিয়ে ছিলেন গেটম্যান। এমন পরিস্থিতিতেই ঘটেছে দুর্ঘটনা। গেটটিতে দুজন স্থায়ী এবং একজন চুক্তিভিত্তিক কিপার রয়েছেন। তারা আট ঘণ্টা করে পালা করে দায়িত্ব পালন করে থাকেন।

দুর্ঘটনার সময় দায়িত্বে ছিলেন গেটকিপার নয়ন হোসেন। নয়ন এখন পলাতক। তবে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মো. সালাম কবির জানান, পুরানাপৈল রেলগেটে বাস-ট্রেন সংঘর্ষের সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। আর দায়িত্বরত গেটম্যান তখন ঘুমিয়ে ছিলেন। এমন পরিস্থিতিতেই সেখানে দুর্ঘটনা ঘটে। শনিবার ভোরে মর্মান্তিক এ দুর্ঘটনায় ১২ হন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাঁধন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষ হয়। বাসটি জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল। পথে বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনটিও সেখানে চলে আসে। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘পার্বতীপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি রাজশাহীতে যাচ্ছিল। অপরদিকে পাঁচবিবি থেকে ছেড়ে আসা বাসটি জয়পুরহাটে যাওয়ার পথে পুরানাপৈল রেলগেটে উঠে পড়ে। এতে ট্রেনটি ওই বাসকে ধাক্কা দেয়। ফলে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। পরে আরও দুজন মারা যান।

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, ‘বিষয়টি তদন্ত করে দেখা হবে।’

আরও পড়ুন: জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ১১

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত