ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

দহগ্রাম কড়িডোরে ফ্লাইওভার নির্মাণ নিয়ে আলোচনা হবে

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ২১:৩৮  
আপডেট :
 ১৪ জানুয়ারি ২০২১, ২১:৪১

দহগ্রাম কড়িডোরে ফ্লাইওভার নির্মাণ নিয়ে আলোচনা হবে
ছবি- প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সাবেক ছিটমহল দহগ্রাম আঙ্গোরপোতাবাসীর নির্বিঘ্নে চলাচলের জন্য দহগ্রাম কড়িডোর গেটে ফ্লাইওভার নির্মাণের বিষয়টি উচ্চ মহলে আলোচনা করা হবে।

বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সাবেক ছিটমহলের উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ভারত ও বাংলাদেশ উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তরাও কড়িডোর গেটে ফ্লাইওভারের বিষয়ে কথা বলেছেন। বিষয়টি আগে জানা ছিল না। আজ পরিদর্শন করে জনগণ ও প্রশাসনের কর্মকর্তাদের দাবির বিষয়টি উচ্চ মহলে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। সাবেক ছিটমহলের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। যা আগামী দিনেও অব্যহত থাকবে।

সাবেক ছিটমহল বাঁশকাটা কমিউনিটি সেন্টারে স্থানীয়দের সাথে মতবিনিময় সভায় তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার কারণে ছিটমহল বিনিময়ে বিলম্ব হয়েছে। এরপরও সেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ছিটমহলবাসী দীর্ঘ অবরুদ্ধ থেকে মুক্তি পেয়েছেন। শুধু মুক্তিই করেননি, প্রধানমন্ত্রী আপনাদের (সাবেক ছিটমহলবাসী) ৬৮ বছরের উন্নয়ন মাত্র ৩ বছরেই করে দিয়েছেন। বিদ্যুৎ, ব্রীজ, কালভার্ট, কমিউনিটি সেন্টারসহ নানান প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। সাবেক ছিটমহলের উন্নয়নে ২২৫ কোটির টাকার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হয়েছে। তাই আগামি দিনেও শেখ হাসিনার নেতৃত্বের আওয়ামী লীগের পক্ষে থাকার আহবান জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন আওয়ামী লীগের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। সেই আওয়ামী লীগের হাত ধরে দেশে ক্ষুধা, দারিদ্রতা, অন্যায়-অবিচার অনেকাংশে লাঘব হয়েছে। আমি বিশ্বাস করি, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ আগামি দিনে রাষ্ট্রক্ষমতায় থাকলে আপনাদের অনেক সমস্যার সমাধান হবে। আপনাদের স্বপ্ন অবশ্যই পূরণ হবে।

এসময় লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ, এলজিইডি’র প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, জনস্বাস্থ্যের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারমান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা প্রমুখ।

আরও পড়ুন- পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত