ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৭:০৯

প্রিন্ট

সমালোচকদের সাধুবাদ জানালেন প্রধানমন্ত্রী

সমালোচকদের সাধুবাদ জানালেন প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ভ্যাকসিন নিয়ে যারা সমালোচনা করেছেন, আমরা তাদের সাধুবাদ জানাই। তাদের সমালোচনার জন্যই দ্রুত কাজ করার অনুপ্রেরণা পেয়েছি, তাদেরও আমরা ভ‌্যাকসিন দেবো।

বুধবার বিকেলে করোনার টিকা প্রয়োগ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘এক শ্রেণির মানুষ আছেন, যারা সব সময় কিছুই ভালো লাগে না রোগে ভোগেন। তাদের কাজ সব সময় সমালোচনা করা, মানুষের মনে ভীতি তৈরি করা। তারা মানুষকে সাহায্য করেন না। ভ্যাকসিন আসবে কি না, দাম বেশি হলো কেন? দিলে কী হবে, তারা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা তাদেরও সাধুবাদ জানাই, তাদেরও আমরা ভ‌্যাকসিন দেবো। কারণ তারা সুস্থ না থাকলে আমাদের সমালোচনা করবে কে? গণতন্ত্র রক্ষায় সমালোচনাও জরুরি।’

তিনি বলেন, ‘বাংলাদেশ ৩ কোটি ৪০ লাখ ভ্যাকসিন পাবে। এটি বাস্তবায়নে আমাদের পর্যাপ্ত বাজেট রয়েছে। আমরা ভ্যাকসিন আনার জন্য চুক্তি করেছি। ভ্যাকসিন প্রয়োগের যাত্রা শুরু করতে পেরেছি।’ সরকারপ্রধান আরো বলেন, আমরা সময়মতো ভ্যাকসিন কিনতে পেরেছি, আনতে পেরেছি। আশা করি, আল্লাহর রহমতে আমরা এর মাধ্যমে দেশের মানুষকে সুরক্ষা দিতে সক্ষম হবো। মানুষের মৌলিক অধিকার পূরণ করা আমাদের কর্তব্য। আমরা চেষ্টা করি মানুষের সেবা করে যেতে।’

আরো পড়ুন: টিকা কার্যক্রম উদ্বোধন, প্রথম নিলেন রুনু

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত