ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সিলেটে করোনা আক্রান্ত দ. আফ্রিকার ৫ নারী ক্রিকেটার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ০৮:৩১  
আপডেট :
 ১৩ এপ্রিল ২০২১, ০৯:৩২

সিলেটে করোনা আক্রান্ত দ. আফ্রিকার ৫ নারী ক্রিকেটার
ফাইল ছবি।

বাংলাদেশ সফররত সিলেটে খেলে যাওয়া দক্ষিণ আফ্রিকার পাঁচ প্রমীলা ক্রিকেটারের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ও আরটি পিসিআর ল্যাবের সুপারভাইজার ডা. শান্তনু দাস।

সোমবার ওসমানী মেডিকেল কলেজে পাঁচ প্রমিলা ক্রিকেটারসহ ২৪ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাবে ৮২ এবং বক্ষব্যাধি হাসপাতালে ১৯ জনের করোনা শনাক্ত করা হয়। ওই দিন সিলেটের দুই ল্যাবে নতুন করে আরো ১০৬ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়ে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ দিন ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার প্রমীলা ক্রিকেট টিমের পাঁচ সদস্য রয়েছেন।

এদিকে বিসিবি সূত্রে জানা গেছে, রোববার ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়ে যাওয়ার আগে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের সকল সদস্য করোনার নমুনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার রাতে যার রিপোর্ট আসে।

এতে ৫ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়ে। এর পরিপ্রেক্ষিতে তারা বিমানে ওঠার জন্য নো অবজেকশন সার্টিফিকেট পায়নি। এতে করে আপাতত তাদের দেশে যাওয়া হচ্ছে না। বর্তমানে তারা ঢাকায় অবস্থান করছেন।

জানা গেছে, সম্প্রতি বাতিল হওয়া বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার নারী ইমেজিং ক্রিকেট দলের মধ্যে সিরিজে ছিলেন এই ৫ জন।

সূত্র জানায়, লিয়া জন সিনালো জাফটা গত ম্যাচে দলের হয়ে খেলেছিলেন। জনস ৪র্থ ম্যাচে এক ইউকেট নিয়েছেন। অন্য তিনজন হলেন, নাবোলুমকো বেনেতি, মাতসিপি মারসিয়া লেটসালো এবং রবেইন সিয়ারলে।

এদিকে, সিলেট বক্ষব্যাধি হাসপাতালে নমুনা পরীক্ষায় সিলেটের আরো ১৯ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে। আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আরটি পিসিআর ল্যাবে ২৮১ করোনার নমুনা পরীক্ষা করে ৮২ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৬১ জন, সুনামগঞ্জের ৪ জন এবং মৌলভীবাজারের ১৭ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য মতে, এর আগে গত ২৪ ঘণ্টায় বিভাগে আরো ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে দু’জনের। মারা যাওয়া দু’জনই সিলেট জেলার। আর শনাক্তকৃতদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন ২২ জনের, সিলেট জেলায় ৭৬ জনের, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ২৫ ও মৌলভীবাজারের ১৩ জন রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত