ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ৫৭ মিনিট আগে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ২৩:৩৪

প্রিন্ট

করোনা সচেতনতায় পুলিশের গান

করোনা সচেতনতায় পুলিশের গান
সংগৃহীত ছবি।

গাইবান্ধা প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সঙ্গীত পরিবেশনের উদ্যোগ নিয়েছে গাইবান্ধার সাদুল্লাপুর থানা পুলিশ। ‘লকডাউন হয়েছে ঘোষণা, ঘর থেকে বাইরে যাবো না’ এমন কথায় গানের সুরে মানুষকে সচেতন করছে তারা।

ইতোমধ্যে গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন খোদ পুলিশ সদস্যরাই। গানটি লিখেছেন সাদুল্লাপুর থানার ইন্সপেক্টর তদন্ত মোস্তাফিজ দেওয়ান। এ গানের চিত্রধারণ করা হয়েছে সাদুল্লাপুর থানার বিভিন্ন এলাকায়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানার পরিচালনায় গানটিতে কণ্ঠ দিয়েছেন মোস্তাফিজ দেওয়ান, মিলন, ইয়াসমিন ও সুমী। গানটির মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা, ইন্সপেক্টর তদন্ত মোস্তাফিজ দেওয়ান, এসআই শহিদুল ইসলাম, এসআই কল্লোল কুমার, এসআই মোর্শেদুল আলম, এসআই আশুতোষ সরকার, এএসআই জাকেরুল, এএসআই রবিউল, এএসআই মিল্লাত, এএসআই হান্নান, এএসআই রবিউল, নারী এএসআই উম্মে কুলসুম, নারী কন্সটেবল তানিয়া, আরেফা, মাসুদাসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য।

পুলিশ কর্মকর্তা মাসুদ রানা গানটি নিয়ে বলেন, আমাদের গানে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, লকডাউন চলাকালে বাসা থেকে বের না হবার আহবান জানানো হয়। এতে সাদুল্লাপুর থানাসহ গাইবান্ধা জেলায় ব্যাপক সাড়া পড়ে যায়। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় সারাদেশ থেকে অসংখ্য শুভকামনা ভালোবাসা-অনুপ্রেরণাও পাচ্ছি। তবে গান গেয়ে যে মানুষকে সচেতন করা যায়, আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা তার একটা উদাহরণ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত