ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে হেফাজতের দুই নেতার তিন দিনের রিমান্ড

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১৬:৪৭

নারায়ণগঞ্জে হেফাজতের দুই নেতার তিন দিনের রিমান্ড

হেফাজতে ইসলামের হরতাল চলাকালে সহিংসতা ও নাশকতা ঘটনায় দায়ের করা মামলায় নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহ ও মহানগর জামায়াতের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কোর্ট পুলিশ পরির্দশক আসাদুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

মুফতি বশির উল্লাহর আইনজীবী অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু বলেন, আমরা মুফতি বশির উল্লাহর রিমান্ড বাতিল চেয়ে আদালতে জামিন আবেদন করেছিলাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষ ৭ দিনের রিমান্ড আবেদন করেছিল। পরে আদালত শুনানি করে জামিন নামঞ্জুর করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই সাথে আমরা বয়স বিবেচনায় জেলগেটে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিলাম। আদালতে সেই আবেদন মঞ্জুর করেনি।

অন্যদিকে মহানগর জামায়াতের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদের আইনজীবী জানান, তারা মাওলানা মাঈনুদ্দিন আহমেদের রিমান্ড বাতিল চেয়ে আদালতে জামিন আবেদন করেছিলেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ ৭ দিনের রিমান্ড আবেদন করে। পরে আদালত শুনানি করে জামিন নামঞ্জুর করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে ১৩ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জের সানারপাড় থেকে মুফতি বশির উল্লাহকে আটক করে পুলিশ। এরপর তাকে সিদ্ধিরগঞ্জ থানার দায়ের করা ৫ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

আর (১৮ এপ্রিল) রোববার দিবাগত রাত ১টায় ফতুল্লা থানার হাজীগঞ্জ এলাকার নিজ বাড়ি থেকে মাওলানা মঈনুদ্দিন আহমেদকে আটক করে সিদ্দিরগঞ্জ থানার দায়ের করা তিন মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত