ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কোটালীপাড়ায় বাঁশের বেড়ায় বন্দি ৫ পরিবার

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ১৩:৪১  
আপডেট :
 ২১ এপ্রিল ২০২১, ১৬:৩৬

কোটালীপাড়ায় বাঁশের বেড়ায় বন্দি ৫ পরিবার
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাঁশ ও জাল দিয়ে বেড়া দিয়ে ৫টি পরিবারকে বন্দি করে রাখার অভিযোগ উঠেছে। এই ৫টি পরিবারের যাতায়াতের দুটি পথ বন্ধ করে দেয়ায় তারা জরুরি প্রয়োজনে এখন বাড়ি থেকে বের হতে পারছে না। এ অবস্থায় তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, উপজেলার কুশলা ইউনিয়নের দক্ষিণ মান্দ্রা গ্রামের আব্দুস সালাম দাড়িয়ার সাথে একই গ্রামের গোলাম মোস্তফা ও ফুরু শেখের জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে গত মঙ্গলবার দুপুরে আব্দুস সালাম দাড়িয়ার সাথে ফুরু শেখের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে আব্দুস সালাম দাড়িয়ার ছেলে দিপু দাড়িয়া ফুরু শেখকে মারধর করে।

এ ঘটনায় বুধবার ভোরে ফুরু শেখের লোকজন আব্দুস সালাম শেখের বাড়ি থেকে বের হওয়ার দুটি পথ বাঁশ ও জাল দিয়ে বেড়া দিয়ে আটকে দেয়। ওই বাড়ির ৫টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।

অবরুদ্ধ আব্দুস সালাম দাড়িয়া বলেন, বাঁশ ও জাল দিয়ে বেড়া দেয়ার কারণে ‍বুধবার সকাল থেকে আমরা জরুরি প্রয়োজনে বাড়ি থেকে বের হতে পারছি না। আমার পরিবারে গর্ভবতী নারীসহ বাড়িতে অসুস্থ রোগী রয়েছে। এদের নিয়ে এখন হাসপাতালে যেতে পারছি না। তা ছাড়া রমজান মাস। এই বেড়া না সরালে আমরা মসজিদে নামাজ পড়তে যেতে পারবো না। দ্রুত বেড়া সরানোর জন্য আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

অভিযুক্ত ফুরু শেখ বলেন, আমি একজন বয়স্ক লোক। আমাকে মারধর করার কারণে আমাদের লোকজন দুটি পথে বেড়া দিয়েছে। তবে যে স্থানে বেড়া দেয়া হয়েছে সে জায়গা দুটি আমার। সালাম আমাকে মারধরের বিচার দিলে আমাদের লোকজন এই বেড়া তুলে ফেলবে।

কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক (এস আই) আব্দুল করিম বলেন, বিষয়টি মৌখিকভাবে আমাকে আব্দুস সালাম দাড়িয়া জানিয়েছেন। তবে এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ লিখিতভাবে পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত