ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ১৩:৩০

প্রিন্ট

নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণ

সেই ভবন সিলগালা, ৫ সদস্যের তদন্ত কমিটি

সেই ভবন সিলগালা, ৫ সদস্যের তদন্ত কমিটি
ছবি- প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা জামাই বাজার এলাকার একটি ৩ তলা ভবনে গ্যাস বিস্ফোরণে শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার ভোরে মো. আল আমিনের মালিকানাধীন ভবনের তৃতীয় তলায় এ বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় দুটি পরিবারের ১১ জন সদস্য আহত হয়েছেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর নির্দেশনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্য হিসেবে রয়েছেন- নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন সহ সংশ্লিষ্ট কর্মকর্তা।

অন্যদিকে বিস্ফোরণে আহতদের মধ্যে ৬ জন ভিক্টোরিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা নেন। বাকি ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হয়েছে।

গ্যাস বিস্ফোরণে তছনছ বাসা

আহতরা হলেন- হাবিবুর রহমান (৫০), লিমন (২০), সাথী (২০), মীম (২০), মাহিরা (৩ মাস), আলেয়া (৫০), সোনাহার (৪০), শান্তি (৩২), সামিউল (২০), মনোয়ারা (২২) ও আরেকজনের নাম পাওয়া যায়নি। লিমন, সাথী, মীম, মাহিরা (৩ মাস) ও আলেয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: সেই তল্লা মসজিদের পাশে ফের বিস্ফোরণ, দগ্ধ ১১

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরে গ্যাস লিকেজ হয়ে জমা ছিল, যা আগুনের স্পার্ক থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবুও তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে। ৬ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং ৫ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

ভবন সিলগালা:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ভবনটিকে সিলগালা করার নির্দেশ দিয়েছেন। দুপুর ২টার মধ্যেই ভবনে বসবাসকারীদের মালামাল সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে।

সিলগালা করা হয়েছে ভবনটি

ঘটনাস্থল পরিদর্শনে জেলা প্রশাসক:

দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা।

পরিদর্শন শেষে তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি গ্যাস থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে একজনের অবস্থা খুবই গুরুতর। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে হতাহতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত