ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

ভারতফেরত ১০ করোনা রোগীর হাসপাতাল পলায়ন

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ১৩:১০

ভারতফেরত ১০ করোনা রোগীর হাসপাতাল পলায়ন

যশোর প্রতিনিধি

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে ভারতফেরত ১০ করোনা রোগীর পালানোর খবর পাওয়া গেছে। শনিবার ও রোববার হাসপাতাল থেকে পালিয়ে যান তারা। অভিযোগ উঠেছে, হাসপাতালের নার্স ও কর্মচারীদের অবহেলার কারণে তারা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন।

জানা গেছে, গত শনিবার (২৩ এপ্রিল) ভারতের বেনাপোল দিয়ে অর্ধশতাধিক ভারতফেরত বাংলাদেশি দেশে আসেন। সেখানে করোনার নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়। ওইদিন সকালেই তাদের যশোর জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

তারা হলেন যশোরের বিমান অফিস মোড়ের আবুল কাসেমের স্ত্রী ফাতেমা বেগম (৫৭), খালধার রোডের বিশ্বনাথের স্ত্রী মালা দত্ত (৫০), সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা বেগম (১৯), একই গ্রামের একরামের স্ত্রী রোমা (৩০), প্রতাপকাঠি গ্রামের জালাল উদ্দিনের ছেলে মমিন, রামকান্তপুর গ্রামের গোলাম রব্বানীর স্ত্রী নাসিমা বেগম (৫০), বাঘারপাড়া উপজেলার রায়পুর গ্রামের ফজর আলীর ছেলে শহিদুল ইসলাম (৪৫), ঝিনাইদহ জেলার কালীগঞ্জের মনোতষের স্ত্রী শেফালি রানী, খুলনা জেলার পাইকগাছা উপজেলার রামরাইল গ্রামের আহম্মদের সানার ছেলে আমিরুল সানা ও একই জেলার রুপসা এলাকার শের আলীর ছেলে সোহেল (১৭)।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মাত্র দুইজন রোগী পালিয়েছেন। হাসপাতালে দেওয়া নাম-ঠিকানা ঠিক থাকলে তাদের খুঁজে বের করা সম্ভব।

কোতোয়ালি থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগী পালিয়ে যাওয়ার বিষয়ে আমাদের কিছু জানায়নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে এর আগেও করোনা রোগী ও কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত রোগীর পালানোর ঘটনা ঘটেছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত