ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৩৩ মিনিট আগে

প্রকাশ : ১৩ মে ২০২১, ১৫:৫৩

প্রিন্ট

ব্যস্ততা শেষে ক্লান্ত মহাসড়ক এখন ফাঁকা!

ব্যস্ততা শেষে ক্লান্ত মহাসড়ক এখন ফাঁকা!
ছবি সংগৃহীত

জার্নাল ডেস্ক

দুই-একদিন আগেও ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঈদযাত্রায় দূরপাল্লার বাস চলাচল না করায় স্থানে স্থানে ঘরমুখো মানুষের ভিড় বেড়ে যায়। মঙ্গলবার সকাল থেকেই ভিড় শুরু হয়। মহাসড়কে গাড়ি সঙ্কটে যানজটের বদলে এবার সৃষ্টি হয় জনজটের। তবে এখন সেই মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ অনেক কমে গেছে। ব্যস্ততা শেষে ক্লান্ত মহাসড়ক এখন ফাঁকা।

এছাড়া ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। বাংলাদেশের দীর্ঘতম এই সেতুটি দিয়ে ২৪ ঘণ্টায় প্রায় ৫২ হাজার যানবাহন পারাপার করেছে, যা রেকর্ড। সেতুর দুই পাশে গত দুইদিন ছিল দীর্ঘ যানজট। তবে এখন অনেকটাই ফাঁকা এই সেতুও।

বৃহস্পতিবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর, গোড়াই, বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়সহ বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, মহাসড়কে গাড়ি চলাচল নেই বললেই চলে। কোথাও কোনো যানজট দেখা যায়নি। ফাঁকা রাস্তায় যান চলাচল স্বাভাবিক আছে। গাড়িগুলোতেও যাত্রী নেই তেমন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও যানজট নেই। মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরছে। তবে গত দুইদিনে উল্লেখযোগ্য যানজট ছিল।

এর আগে গাজীপুরের অনেক কারখানায় ঈদের ছুটি শুরু হওয়ায় মঙ্গলবার ভোর থেকে কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় হাজারো ঘরমুখো মানুষকে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। কেউ ট্রাকে, কেউ মাইক্রোবাসে, কেউবা মোটরসাইকেল ভাড়া করে বাড়ির পথে রওনা হন। কাউকে কাউকে পায়ে হেঁটেও গন্তব্যের দিকে যেতে দেখা যায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত