ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

৮ মাস কারাভোগের পর সাবেক মেয়র কামালের জামিন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুন ২০২১, ২০:২২

৮ মাস কারাভোগের পর সাবেক মেয়র কামালের জামিন
ছবি- প্রতিনিধি

দুর্নীতি মামলায় ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি আহসান হাবিব কামাল ৮ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার সন্ধ্যায় বরিশাল কেন্দ্রিয় কারাগার থেকে মুক্তি পান তিনি। এ সময় তার অনুসারী নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। পরে একটি মাইক্রোবাসে কারাফটক ত্যাগ করেন কামাল।

এর আগে গতকাল মঙ্গলবার বিচারপতি মোহাম্মদ সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের একক বেঞ্চ শুনানি শেষে তাকে জামিনের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৫-৯৬ সালে বরিশাল টিএন্ডটি’র ভূগর্ভস্থ ক্যাবল স্থাপনের নামে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ৩৯ লাখ ৫০ হাজার টাকা আত্মসাত করে আসামিরা। এ ঘটনায় ২০১০ সালের ১১ অক্টোবর জেলা দুর্নীতি দমন কর্মকর্তা আব্দুল বাসেত বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। ২০২০ সালের ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত ওই মামলায় সাবেক মেয়র কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া কামালসহ দুই জনকে দুই কোটি টাকা অর্থদণ্ড দেয়া হয়।

মামলায় দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন- বরিশাল পৌরসভার তৎকালীন নির্বাহী প্রকৌশলী মো. ইসাহাক, পৌরসভার সাবেক সহকারী প্রকৌশলী খান মো. নুুরুল ইসলাম, পৌরসভার তৎকালীন উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সত্তার ও নগরীর কালিবড়ি রোডের বাসিন্দা ঠিকাদার জাকির হোসেন। তারা সকলেই উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত