ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা নিয়ে দুঃসংবাদ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ১৯:২১

সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা নিয়ে দুঃসংবাদ

করোনা প্রাদুর্ভাবে আর্থিক সংকটের কারণে সরকারি চাকরিজীবীদের নতুন পে-স্কেল (বেতন-কাঠামো) আবেদন নাকচ করে দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন গত জুন মাসের শেষের দিকে সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর আবেদন করে মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি দিয়েছিল।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের কাছে লেখা ওই চিঠিতে বলা হয়, বর্তমানে জীবনযাত্রার ব্যয় অনেক বেড়েছে। এ বিবেচনায় সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা বাড়ানো অপরিহার্য হয়ে পড়েছে।

জানা গেছে, তারা চিঠিটি গ্রহণ করেছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠির একটি কপি সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে পাঠিয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব সাজ্জাদুল হাসান জানান, জীবনযাত্রার ব্যয় বিবেচনায় বেতন-ভাতা বাড়ানোর জন্য তারা আবেদন করেছিলো। আমরা সেটি অর্থ বিভাগে পাঠিয়েছি।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন, চিঠি পাওয়ার পর অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আব্দুর রউফ তালুকদারের সভাপতিত্বে গত সপ্তাহে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সরকারি চাকরিজীবীদের জন্য নতুন পে-স্কেলের প্রসঙ্গটি উপস্থাপন করা হলে তা নাকচ হয়ে যায়।

বৈঠকে অংশ নেয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, করোনার পরিস্থিতির কারণে বিষয়টি আমলে নেয়া হয়নি। চলতি বছর আপাতত হচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক এবং দেশের অর্থনীতি ভালো হলে ২০২২ সালে নতুন বেতন-কাঠমো নিয়ে চিন্তাভাবনা করা যেতে পারে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত