ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কালিয়াকৈরে পোশাক কারখানাকে লাখ টাকা জরিমানা

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৯ আগস্ট ২০২১, ২১:১০

কালিয়াকৈরে পোশাক কারখানাকে লাখ টাকা জরিমানা
ছবি- প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে তৈরি পোশাক কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডালাস ফ্যাশন লিমিটেড নামে এক কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার দুপুরে গাজীপুর জেলা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে এ অভিযানে নামে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তর জানায়, রোববার দুপুরে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ দূষণবিরোধী অভিযান চালানো হয়। এ সময় অকার্যকর তরল বর্জ্য পরিশোধন না করে এবং ইটিপি ইউনিট না থাকায় উপজেলার চান্দরা মাটিকাটা এলাকার ডালাস ফ্যাশন লিমিটেডকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং ইটিপি পরিচালনা ব্যতীত ডাইং কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলার নির্বাহী হাকিম (ভূমি) মোহাম্মদ মামুনুল হক, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিনসহ পুলিশ ও আনসার সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন স্থানে কলকারখানার তরল বর্জ্য ও দূষিত পানি পরিশোধন না করে বিভিন্ন জলাশয়ে ফেলা হচ্ছে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। পরিবেশ দূষণ রক্ষার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত