ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি পারের অপেক্ষায় শতশত যানবাহন

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৯

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি পারের অপেক্ষায় শতশত যানবাহন
ফেরি পারের অপেক্ষায় শতশত যানবাহন। ছবি: প্রতিনিধি।

নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। অব্যাহতভাবে পানি বাড়ায় পদ্মা নদীতে স্রোত কমছে না। ফলে স্বাভাবিক হচ্ছে না ফেরি চলাচল। ফেরি না চলায় উভয় প্রান্তে যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ।

শনিবার সকালে রাজবাড়ী গোয়ালন্দ মোড় এলাকার ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে দেখা যায় দীর্ঘ যানবাহনের সারি। এছাড়াও দৌলতদিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে ঢাকা-খুলনা মহাসড়কেও রয়েছে যানবাহনের দীর্ঘ জট।

ঝিনাইদহ থেকে আসা কাভার্ড ভ্যান চালক রফিক বলেন, দৌলতদিয়া ঘাট এলাকায় ২ দিন আগে এসেছি। এখনো ফেরিতে উঠতে পারি নাই।

চুয়াডাঙ্গা থেকে আসা আরেক চালক সবুজ মিয়া জানান, শুক্রবার দুপুরে ঘাট এলাকায় আসলেও ফেরিতে উঠতি পারি নাই। জ্যামে আটকে আছি। আর এখানে হোটেল, বাথরুম না থাকায় আমাদের ভোগান্তি হচ্ছে।

ফরিদপুর থেকে আসা ট্রাকচালক কামাল বলেন, এই দীর্ঘ জটে আমাদের ভোগান্তির শেষ নাই। এই নৌপথে এমন জট মাঝে মাঝেই দেখা যায়।

ঢাকা-কুষ্টিয়া মহাসড়কে আটকে থাকা মাগুরা থাকে আসা চালক শেখ সুজন জানান, ঘাটে যদি একটি টার্মিনাল থাকতো তাহলে আমাদের এতটা বেশি দুর্ভোগ পোহাতে হতো না।

গোপালগঞ্জ থেকে আসা যাত্রী উম্মে জয়া জানায়, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরি বন্ধ থাকায় এদিক দিয়ে আসা যাত্রীদের তীব্র যানজটের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আর সেই সঙ্গে এই ভ্যাপসা গরমে বাচ্চাকে নিয়ে বাসের মধ্যে বসে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। বাচ্চাও খুব কান্নাকাটি করছে গরমে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন (বাণিজ্য) জানান, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় নদীতে তীব্র স্রোত রয়েছে। এর ফলে স্রোতের বিপরীতে ফেরি আসতে সময় লাগছে।

এছাড়া পানি বৃদ্ধির ফলে আমাদের অনেকগুলো ঘাট সরাতে হয়েছে। এখন ১৬টি ফেরি চলাচল করছে। আমরা অগ্রাধিকার ভিত্তিতে বাস ও কাঁচা পণ্যবাহী ট্রাক পারাপার করছি। আশা করছি দ্রুত সময়ে এই যানজট কেটে যাবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত