ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

১১ দিনেও খোঁজ মেলেনি ড্রেনে পরা সেই ব্যবসায়ীর

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:০০

১১ দিনেও খোঁজ মেলেনি ড্রেনে পরা সেই ব্যবসায়ীর
ড্রেনে পড়ে তলিয়ে যাওয়া সেই ব্যবসায়ীর সন্ধানে ফায়ার সার্ভিস। ফাইল ছবি

১১ দিন পেরিয়ে গেলেও চট্টগ্রাম নগরের মুরাদপুর এলাকায় জলাবদ্ধতার তীব্র স্রোতে পা পিছলে ড্রেনে পড়ে যাওয়া সবজি ব্যবসায়ী মো. সালেহ আহম্মেদের (৫৫) খোঁজ এখনও পাওয়া যায়নি। তবে সালেহ আহম্মেদের খোঁজে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা।

এদিকে বৃষ্টির পানি জমে রাস্তা আর খাল একাকার হয়ে যাওয়ার ফলে একজন পথচারীর এমন পরিণতির পর এতগুলো দিন পার হয়ে গেলেও এই ঘটনায় দৃশ্যমান কোনো ব্যবস্থা নেয়নি দায়িত্বশীল কোনো প্রতিষ্ঠানই।

আগ্রাবাদ ফায়ার স্টেশনের ওয়্যার হাউস ইনস্পেক্টর সোহেল রানা বলেন, ১১ দিনের মতো আমাদের তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। আজকেও তল্লাশি করা হচ্ছে, তবে নিখোঁজ ব্যবসায়ীর কোন সন্ধান মেলেনি। নিখোঁজের লাশ কোনো গর্তে বা নালার ময়লায় আটকে আছে কিনা তা ভালোভাবে দেখা হচ্ছে। ওই ব্যবসায়ী নিখোঁজের পর থেকে প্রতিদিনই আমাদের টিম তল্লাশি চালিয়ে যাচ্ছে।

স্থানীয়রা জানায়, মুরাদপুরের ওই জায়গাটি এক সময় স্ল্যাব দিয়ে ঢাকা থাকলেও জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজের জন্য বছরখানেক আগে সেসব স্ল্যাব সরিয়ে নেয়া হয়। এরপর সেখানে নতুন করে আর কোনো নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়নি। যার ফলে ঘটে এই দুর্ঘটনা।

এ বিষয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, একটা লোক এভাবে হারিয়ে গেছে এটা দুঃখজনক। আমি এটা নিয়ে ডিসির সাথে কথা বলেছি। ফায়ার সার্ভিসের সাথেও কথা বলেছি। তারা লাশ উদ্ধারের জন্য অনেক চেষ্টা করেছে। এখনও করছে।

তিনি বলেন, আমি ওদের বাসায় গিয়েছি, ওদের সাথে দেখা করেছি। বলেছি ছেলের চাকরির দরকার হলে আমি হেল্প করবো। তারা সাহায্য চাইলেও করবো।

প্রসঙ্গত, চলতি বছরে চট্টগ্রামে ড্রেনে প্রথম দুর্ঘটনা ঘটে ১৯ জুন। এদিন নগরীর চান্দগাঁওয়ে বৃষ্টির পানিতে সড়ক ডুবে গেলে সিএনজি অটোরিকশা চালক রাস্তার নিশানা বুঝতে না পেরে তিন যাত্রীসহ নালায় পড়ে যান। এ ঘটনায় শফিক নামে এক যাত্রীর পা ভেঙ্গে যায়। বাকিরা আহত হন। এ দুর্ঘটনার মাত্র ১১ দিনের মাথায় ৩০ জুন সকালে নগরীর ষোলশহর চশমা হিলে সড়ক ঘেঁষা অরক্ষিত খালে পড়ে সিএনজি অটোরিকশা তলিয়ে যায়। এ ঘটনায় সিএনজির চালকসহ এক বৃদ্ধা মারা যান। আহত হন আরও দুজন।

সবশেষ গত ২৫ আগস্ট সকাল ১১টার দিকে পাঁচলাইশ থানাধীন মুরাদপুর পুলিশ বক্স এলাকায় পা পিছলে নালায় পড়ে নিখোঁজ হন সালেহ আহম্মেদ নামের এক সবজি ব্যবসায়ী। এখনও তার সন্ধান পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত