ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শরীয়তপুরের সেই ইউনিয়নের ভোট স্থগিত

  শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২১, ০৯:৪৯  
আপডেট :
 ০৯ নভেম্বর ২০২১, ১০:০৬

শরীয়তপুরের সেই ইউনিয়নের ভোট স্থগিত
ফাইল ছবি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় শরীয়তপুরে সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে সব প্রার্থী নির্বাচিত হওয়ার আলোচিত ঘটনায় ওই ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার সন্ধ্যায় স্থগিতসংক্রান্ত একটি চিঠি জেলা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে। চিঠিটি ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে ১১ নভেম্বর ভোট হওয়ার কথা ছিল। এই ইউনিয়নে তিনজন চেয়ারম্যান পদে, ৪৮ প্রার্থী সদস্য পদে এবং ১২ জন সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মনোনয়ন বৈধ বলে গণ্য হয়।

নির্বাচন অফিস ২৬ অক্টোবর জানায়, প্রতিদ্বন্দ্বী প্রায় সবাই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তবে ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে কমপক্ষে ৩০ জন প্রার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, তারা কেউ মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেননি।

সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন সচিবালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয় এক ইউনিয়নের সব প্রার্থী জয়ী হওয়া নিয়ে। পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন) মো. মাহাবুবার রহমান ও কমিশনের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু ইব্রাহীম গত ৩ নভেম্বর ও ৪ নভেম্বর শরীয়তপুরে তদন্ত শেষ করেন। এরপরই ওই ইউনিয়নের ভোট স্থগিত রাখার সিদ্ধান্ত নিলো নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিসার জাহিদ হাসান জানান, ইসি নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব আমাকে ফোনে জানিয়েছেন যে, চিতলিয়া ইউপি নির্বাচন স্থগিত থাকবে। তবে এই সংক্রান্ত চিঠি এখনো হাতে পাইনি। মঙ্গলবার পাবো। বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত