ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সংবাদ সম্মেলন

প্রার্থীর বাড়িতে হামলা-গুলি, হত্যার হুমকি

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ২০:১৩  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২১, ২০:১৭

প্রার্থীর বাড়িতে হামলা-গুলি, হত্যার হুমকি
ছবি: প্রতিনিধি

রাত পোহালেই নরসিংদীর ২২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে হামলা-পাল্টা হামলা, ভাঙচুর ও সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। শনিবার দুপুরে আমদিয়া ইউনিয়নের সতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর বাড়িতে হামলা, ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীকে হত্যা ও নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দেয়ার অভিযোগ অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আমদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন ভুইয়া রিপন। শনিবার সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়।

নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে বক্তব্যকালে কান্নাজড়িত কণ্ঠে নাজিম উদ্দিন ভুইয়া রিপন বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল্লাহ ইবনে রহিজ মিঠুর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করি। এতে ক্ষিপ্ত হয়ে নৌকার প্রার্থী ও তার সমর্থকরা সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর ও এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। ওই সময় আমার বৃদ্ধা মা জ্ঞান হারিয়ে ফেলে। তাদের হামলায় আমরা ভাতিজাসহ ৫ জন গুরুতর আহত হয়।

তিনি আরও বলেন, ১১ নভেম্বরের পর থেকে একাধিকবার নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলা হচ্ছে। নাহলে হত্যা করা হবে বলেও আমাকে হুমকি দেয়া হচ্ছে। শুধু তাই নয়, প্রতিপক্ষরা অন্তত কয়েকবার আমার নেতা-কর্মী-সমর্থকদের ওপর হামলা, বাড়িঘর ও ক্যাম্প ভাঙচুর করেছে। ফলে নির্বাচনী পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট হতে পারে।

দীর্ঘ ১৯ বছর ধরে দায়িত্ব পালনকারী চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন ভুইয়া রিপন আরও বলেন, সুষ্ঠু ভোট হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। নির্বাচনের যদি কোনো সহিংশতা হয়, তাহলে তার দায় পৌরসভার মেয়র আল মোজাহিদ হোসেন তুষারকে নিতে হবে। কারণ তিনিই পেছন থেকে নৌকার প্রার্থীর হয়ে মদদ যোগাচ্ছে।

সংবাদ সম্মেলনে নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির শাহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত