ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধু শিখিয়েছেন বিপদে ভয় পেতে নেই

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ০২:২৯

বঙ্গবন্ধু শিখিয়েছেন বিপদে ভয় পেতে নেই
ছবি- প্রতিনিধি

বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড.আতিউর রহমান বলেছেন, বিপদে ভয় পেতে নেই, বিপদকে জয় করতে হবে। এটা বঙ্গবন্ধু শিখিয়েছেন। এমনকি সেটা আমরা বর্তমান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যার কাছ থেকে শিখছি, কথায় আছে তিনি প্রকৃত বীর যিনি মৃত্যুকে ভয় পান না।

রোববার বিকেলে সাড়ে ৫ টায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড.আতিউর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধু দুই বার ফাঁসির মঞ্চের কাছাকাছি গেছে তবুও তিনি মৃত্যুকে ভয় করেননি সেই জন্য তিনিই প্রকৃত বীর।

ড.আতিউর রহমান আরও বলেন, আমাদের বঙ্গবন্ধু কন্যা ১৮ বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন কিন্তু একবারো তিনি মৃত্যুকে ভয় পাননি। সাহসের সাথে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন।

এসময় ফেরদৌস আলী খাঁন স্কুল এন্ড কলেজের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, ফেরদৌস আলী খান স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ফেরদৌস আলী খান, হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, হিলি জামিয়া আজীজিয়া মাদ্রাসার মুহতামিম শামসুল হুদা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলনসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত