ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কুমারখালীতে অবৈধ ৬ ইট ভাটা উচ্ছেদ, জরিমানা সাড়ে ৯ লাখ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ০৪:২২  
আপডেট :
 ০৭ ডিসেম্বর ২০২১, ০৪:৫২

কুমারখালীতে অবৈধ ৬ ইট ভাটা উচ্ছেদ, জরিমানা সাড়ে ৯ লাখ
ছবি: প্রতিনিধি

অবৈধভাবে ইট ভাটা পরিচালনার অপরাধে কুষ্টিয়ার কুমারখালীতে ৭টি ভাটা মালিককে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও ভাটাগুলোর টিনের চিমনি, ভাটার কিছু অংশ ও প্রায় ৬০ হাজার ইট ধ্বংস করা। একই সাথে ৬ টি ইটভাটা স্কেভেটর দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাঈদা পারভীনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত ইটভাটাগুলো হলো- কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের কেশবপুর এলাকার মেসার্স সাগর ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা, মেসার্স সৈনিক ব্রিকসকে ২ লাখ টাকা, মেসার্স একেবি ব্রিকসকে ১ লাখ টাকা, মেসার্স এসআরবি ব্রিকসকে ১ লাখ টাকা, হাঁসদিয়া এলাকার মেসার্স জেএন ব্রিকসকে ১ লাখ টাকা, নন্দলালপুর ইউনিয়নের চরএলঙ্গী এলাকার মেসার্স এসআরবি-১ ব্রিকসকে ১ লাখ টাকা এবং যদুবয়রা প্রফেসরস ব্রিকস (পিবিজে) কে ২ লাখ টাকা।

এ সময় পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক আতাউর রহমান, সহকারী পরিচালক কমল কুমার বর্মণ, কর্মকর্তা-কর্মচারীরা, র‍্যার, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আতাউর রহমান বলেন, ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধনী ২০১৮) অনুযায়ী ৭ ভাটা মালিককে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়। এ সময় টিনের চিমনি, ভাটার কিছু অংশ ও প্রায় ৬০ হাজার ইট ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত