ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

মনোনয়ন পাইয়ে দিতে সাংসদের বিরুদ্ধে ১৫ লাখ টাকা নেয়ার অভিযোগ

মনোনয়ন পাইয়ে দিতে সাংসদের বিরুদ্ধে ১৫ লাখ টাকা নেয়ার অভিযোগ
ছবি-সংগৃহীত

মনোয়ন পেতে ১৫ লাখ টাকার চেক দিয়েছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সহ–আইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন। তিনি তবুও পায়নি মনোনয়ন, এমন অভিযোগ করে গত বৃহস্পতিবার দুপুরে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এবং টাকা ফেরত চেয়ে ফৌজদারি মামলার হুঁশিয়ারি দেন।’

যাতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনয়ন পাইয়ে দিতে ১৫ লাখ টাকার চেক নেয়ার অভিযোগ পাওয়া গেছে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম–৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমেদের বিরুদ্ধে। এই মনোনয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম হোসেন কবির সাংসদের নামে চেকটি নেয়া হয়। তবে গত শুক্রবার কামাল উদ্দিনের ফেসবুক আইডিতে গিয়ে স্ট্যাটাসটি আর দেখা যায়নি।

যুবলীগ নেতা চট্টগ্রাম জজ আদালতের অতিরিক্ত সরকারি এ কৌঁসুলি মোহাম্মদ কামাল উদ্দিনের দেওয়া ওই স্ট্যাটাসে চেকের ছবিও ছিল। তারিখবিহীন সোনালী ব্যাংক কোর্ট হিল শাখার ওই চেকে পে টু–এর স্থানে লেখা মোসলেম উদ্দিন আহমেদ। নিচের অংশে কামাল উদ্দিনের সই রয়েছে।

আগামী ৭ ফেব্রুয়ারি দক্ষিণ চট্টগ্রামে সোনাকানিয়াসহ সাতকানিয়ার ১৬টি ইউপিতে নির্বাচন হবে। কামাল উদ্দিন সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। গতকাল শুক্রবার নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। যাতে কামাল উদ্দিনের নাম ছিল না।

এদিকে এ ফেসবুক স্ট্যাটাসের প্রতিবাদ করে সাংসদের পক্ষে বৃহস্পতিবার রাতেই সাতকানিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহরাব হোসেন চৌধুরী।

সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) সুজন কুমার দে জিডির বিষয়টি নিশ্চিত করে জানান জিডিতে বলা হয়েছে, সাংসদ মোছলেম উদ্দিন আহমেদ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম হোসেন কবিরের বিরুদ্ধে চাঁদা দাবির যে স্ট্যাটাস ফেসবুকে দেয়া হয়েছে তা বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর।

এদিকে মোছলেম উদ্দিন আহমেদ বলেন, ‘ কামাল উদ্দিনের বিরুদ্ধে আইসিটি মামলা হবে। তিনি আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য এটা করেছেন।’

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম হোসেন কবিরও জানান, ‘থানায় আমার নির্দেশে সোহরাব হোসেন জিডি করেছেন। আমি রোববার একটি মানহানির মামলাও করব। কামালের সঙ্গে আমার পাঁচ বছর ধরে যোগাযোগ নেই।’

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত