ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভোটারের দীর্ঘ লাইন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ১১:১৮

ভোটারের দীর্ঘ লাইন, উপেক্ষিত স্বাস্থ্যবিধি
ছবি: প্রতিনিধি

সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ উৎসবের নগরীতে পরিণত হয়েছে। শুরুতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়ছে।

মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেয়ার কথা থাকলেও তা মানতে দেখা যায়নি। ভোটারদের অনেকের মুখে মাস্ক নেই। তিন ফুট দূরত্ব বজায় রেখে দাঁড়ানো তো দূরের কথা, বরং গা ঘেঁষাঘেঁষি করে একজন যেন আরেকজনের ঘাড়ে নিশ্বাস ফেলছেন। সকাল থেকে নগরীর বেশ কয়েকটি কেন্দ্রে এমন চিত্র চোখে পড়েছে।

সকাল সাড়ে আটটার দিকে হাতি মার্কার প্রতীকে স্বতন্ত্র মেয়রপ্রার্থী তৈমূর আলম খন্দকার ইসলামিয়া কামিল মাদ্রাসায় ভোট দেন। ওই সময় তিনি বলেন, ‘এখন পর্যন্ত ভোট সুষ্ঠু হচ্ছে। আমি লক্ষাধিক ভোটে জিতব।’

নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম গণমাধ্যমকে বলেন, ‘এখনো পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলার সংবাদ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হয়েছে। ৩৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।’

রোববার সকাল ৮টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩টি অঞ্চলের (শহর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ) ১৯২টি কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয় এবং তা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মোট ওয়ার্ড ২৭টি। এর মধ্যে নারায়ণগঞ্জ সদরে ১৮টি ও বন্দর উপজেলায় ৯টি। মোট ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও পুরুষ ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১। ৪ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি।

মেয়র পদে লড়ছেন ৭ প্রার্থী। সংরক্ষিত ৯টি নারী ওয়ার্ডের কাউন্সিলর পদে লড়ছেন ৩৪ ও ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪৮ জন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত