ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আরসা প্রধানের ভাইয়ের কাছে বাংলাদেশের এনআইডি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ২০:৩৩  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২২, ২০:৩৭

আরসা প্রধানের ভাইয়ের কাছে বাংলাদেশের এনআইডি

চট্টগ্রামের ঠিকানায় বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র নিয়েছেন মিয়ানমারে নিষিদ্ধ ঘোষিত আরাকান স্যালভেশন আর্মি বা সশস্ত্র সংগঠন আরসা প্রধান আতাউল্লাহ আবু আম্মান জুনুনীর ভাই মো. শাহ আলী। ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) এসআই মোহাম্মদ রুহুল আজমের করা মামলার এজাহার থেকে এ তথ্য জানা গেছে।

রোববার ভোর সাড়ে ৪টার দিকে কক্সবাজারের উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকা থেকে তাকে আটক করে এপিবিএন সদস্যরা।

এ সময় তার কাছ থেকে দেশে তৈরি একটি বন্দুক, একটি বড় আকারের ছোরা ও এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এরপর তাকে উখিয়া থানার কাছে হস্তান্তর করে এপিবিএন। এ ঘটনায় অস্ত্র এবং মাদক আইনে মামলা হয়েছে।

মামলার আসামিরা হলেন উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১০ ব্লকের বাসিন্দা মৃত গোলাম মোহাম্মদের ছেলে শাহ আলী (৫৫) এবং একই ক্যাম্পের এ-১১ ব্লকের বাসিন্দা মৃত আবুল কালামের ছেলে মোহাম্মদ জোবাইর (২৫)।

মামলার এজাহারে বলা হয়েছে, চট্টগ্রাম শহরের কোতোয়ালি থানার দেওয়ান বাজারের জয়নব কলোনির ঠিকানা ব্যবহার করে বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেছেন শাহ আলী। পরিচয়পত্রে স্থায়ী ঠিকানা উল্লেখ করা হয়েছে চট্টগ্রাম শহরের কোতোয়ালি থানার দেওয়ান বাজারের জয়নব কলোনি। তার জাতীয় পরিচয়পত্র [এনআইডি] নম্বর- ১৯৭১১৫৯৪ ১২০০০০০১৮।

উখিয়া থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও মাদকসহ আরসা প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ভাই শাহ আলীকে আটকের ঘটনায় পৃথক আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে তাকে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ বলছে, মিয়ানমারে প্রত্যাবাসনের পক্ষের রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার সঙ্গে শাহ আলীর সম্পৃক্ততা আছে কি না, সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত