ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সাভারে বেড়েই চলেছে ‘টানা পার্টি’র উপদ্রব

  সাব্বির হোসেন, সাভার

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ১৩:১৭  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২২, ১৩:২৪

সাভারে বেড়েই চলেছে ‘টানা পার্টি’র উপদ্রব
ছবি: প্রতিনিধি

ঢাকার সাভার বাসস্ট্যান্ডে ‘টানা পার্টি’ নামে এক ছিনতাইকারী দলের উপদ্রব চলছে দীর্ঘদিন ধরে। এ পর্যন্ত টানা পার্টির প্রায় অনেক সদস্যকে পুলিশ গ্রেপ্তার করলেও কমেনি তাদের উৎপাত। দিন দিন বেড়েই যাচ্ছে তাদের রাজত্ব, নিস্তার পাচ্ছেন না সাধারণ মানুষ।

ভুক্তভোগীরা জানান, সাভার বাসস্ট্যান্ডের পুরাতন ওভার ব্রিজ, নতুন ওভার ব্রিজ, সিটি সেন্টার, রাজ্জাক প্লাজা, চৌরঙ্গী, অন্ধ মার্কেট, নিউ মার্কেট ও রানাপ্লাজার সামনে ওৎ পেতে বসে থাকে টানা পার্টির সদস্যরা। যানবাহনের জানালার কাছে বসে থাকা যাত্রী ও সাধারণ পথচারীদের মূল্যবান জিনিস এবং স্বর্ণালঙ্কার টেনে নিয়ে যায় এরা। মহিলাদের কানের দুল ছিনতাই করতে গিয়ে অনেকের কান পর্যন্ত ছিড়ে নেয় এই সব ছিনতাইকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী বাংলাদেশ জার্নালকে জানান, পুরাতন ফুট ওভার ব্রিজে টানা পার্টির হাতে পড়ে হারাতে হয়েছে তার মোবাইল ফোন ও বেতনের টাকা। তার মতো প্রতিনিয়তই এ ছিনতাইকারী দলের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে সাধারণ মানুষ।

শফিকুল ইসলাম নামের এক ভুক্তভোগী বলেন, আমি পেশায় একজন মুক্তা ব্যবসায়ী। পেশাগত কাজের কারণে বিভিন্ন জায়গায় যেতে হয় আমাকে। কিছুদিন আগে সাভার দিয়ে আসার সময় এসব ছিনতাইকারীদের খপ্পরে পড়ে খোয়াতে হয় আমার ৯০ হাজার টাকা। প্রশাসনের কাছে আমার অনুরোধ অতি দ্রুত আমরা যেন এসব ছিনতাইকারীর হাত থেকে নিস্তার পেতে পারি।

এদিকে বিভিন্ন সময় পুলিশ এ দলের সদস্যদের গ্রেপ্তার করলেও প্রকাশ্যেই টানা পার্টির অভিনব ছিনতাই অব্যাহত রয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত