ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে সন্তান প্রসবকালে প্রসূতির মৃত্যু

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৫

জামালপুরে সন্তান প্রসবকালে প্রসূতির মৃত্যু
প্রতীকি ছবি

জামালপুরের মেলান্দহে সন্তান প্রসবের ঘণ্টা খানেক পর এক মায়ের মৃত্যু হয়েছে। মৃত মায়ের নাম মুসলিমা আক্তার (১৭)। তিনি মেলান্দহ উপজেলার নয়ানগর ইউনিয়নের বরুঙ্গা গ্রামের মো. মজনু মিয়ার মেয়ে।

শুক্রবার সকাল ৮টায় বাড়িতে সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে নবজাতক সুস্থ আছে।

এদিকে মারা যাওয়া মুসলিমাকে দেখতে এসে জান্নাত (৮) নামে এক শিশু মোটরসাইকেলের ধাক্কায় আহত হয়েছেন। আহত শিশুটিকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নয়ানগর ইউনিয়নের ইউপি সদস্য মো. আসাদুজ্জামান বলেন, সন্তান হওয়ার কিছুক্ষণ পরে হাসপাতালে নিয়ে যাবার পর তার মৃত্যু হয়। তবে নবজাতক সুস্থ আছে।

স্থানীয়রা জানিয়েছেন, গত দুই বছর আগে উপজেলার মালঞ্চ এলাকায় বিয়ে হয় মুসলিমার। গত তিনদিন আগে মালঞ্চ শ্বশুরবাড়ি থেকে সন্তান প্রসবের ব্যথা নিয়ে মুসলিমা বাবার বাড়িতে চলে আসেন। শুক্রবার প্রসব ব্যথা বেশি শুরু হলে সকাল আটটা নাগাদ বাড়িতেই সন্তান প্রসব করে। কিন্তু এতে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে দ্রুত তাকে মেলান্দহ হাসপাতালে ভর্তি করা হয়। পরে মেলান্দহ থেকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করলে তার মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত