ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

বাড়তি রেজিস্ট্রেশন ফি আদায়ের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৯

বাড়তি রেজিস্ট্রেশন ফি আদায়ের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে
দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়। ছবি- প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের নামে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় প্রতিকার চেয়ে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিভাবকরা।

প্রাপ্ত অভিযোগ সূত্রে জানা যায়, সরকারি বিধি অনুযায়ী ৮ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১১০ টাকা ও ৯ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা। কিন্তু দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি এ বিধিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ৮ম শ্রেণির ৮৬ জন শিক্ষার্থীর কাছে ৪ শত টাকা এবং ৯ম শ্রেণির ৯৬ জন শিক্ষার্থীর কাছে ৫ শত টাকা করে আদায় করেন।ৎ]

এতে ৮ম এবং ৯ম শ্রেণির শিক্ষার্থীদের কাছে রেজিস্ট্রেশন ফি এর অযুহাতে ৫৬ হাজার ৫ শত ২৪ টাকা অতিরিক্ত আদায় করেন ওই প্রধান শিক্ষক।

এ ঘটনায় প্রতিকার চেয়ে গত ১২ সেপ্টেম্বর জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন ওই বিদ্যালয়ের সাধারণ অভিভাবকবৃন্দ।

এ বিষয়ে প্রধান শিক্ষক জসিম উদ্দিন অতিরিক্ত টাকা গ্রহণের বিষয়টি স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অন্যান্য খরচের ব্যয় মিটাতে শিক্ষার্থীদের কাছে থেকে বিভিন্ন সময় সরকারি ফি এর পাশাপাশি অতিরিক্ত কিছু টাকা গ্রহণ করা হয়। যা বিদ্যালয়ের উন্নয়নসহ যাবতীয় কাজে ব্যয় করা হয়ে থাকে।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমদ আহসান হাবীব বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে একাডেমিক সুপারভাইজারকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত