ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শাহ আমানত বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ আটক ১

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২২, ১৭:৩৭

শাহ আমানত বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ আটক ১
শাহ আমানতে বিদেশি মুদ্রাসহ আটক ব্যক্তি। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ এক যুবককে আটক করা হয়েছে। ২ লাখ ৫১ হাজার ৭৯০ দিরহামসহ (বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ১৫ হাজার ১৭৯ টাকা) ওই যুবককে আটক করেছে বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ সময় ওই যাত্রীর কাছে পাওয়া যায় ছয়টি মোবাইল ফোন।

শনিবার ভোর ৬টায় শারজাহগামী ফ্লাইট এয়ার এরাবিয়ার জি-৯-৫২৭ এর মোহাম্মদ আলী নামে এক যাত্রীর ব্যাগ থেকে এসব মুদ্রা জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ।

বিমানববন্দর সূত্রে জানা গেছে, শনিবার ভোর ৬টায় শারজাহগামী ফ্লাইট এয়ার এরাবিয়ার জি-৯-৫২৭ এর যাত্রী ছিলেন আফজাল। গোপন সংবাদের ভিত্তিতে আফজালকে চ্যালেঞ্জ করে ব্যাগ তল্লাশি করা হয়। এসময় তার ব্যাগের ভেতর সেলোনো অবস্থায় ২ লাখ ৫১ হাজার ৭৯০ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ১৫ হাজার ১৭৯ টাকা) জব্দ করা হয়। পাশাপাশি তার কাছে ছয়টি মোবাইল ফোন পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, ওই যাত্রী ২০২২ সালে মোট ছয়বার বিদেশ ভ্রমণ করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এর আগেও বিদেশি মুদ্রা পাচার করেছেন বলে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত