ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ১৬:২৭

ফরিদপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার
ছবি: প্রতীকী

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় বোমা বিস্ফোরণ ও টাওয়ারে আগুন জ্বালিয়ে আতঙ্ক সৃষ্টি করে নাশকতা সৃষ্টি করার ঘটনায় এসআই কাজী আবুল বাশার বাদী হয়ে ৩১ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি করে নাশকতা মামলা দায়ের করেছেন।

শুক্রবার দুপুরে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে নাশকতা মামলাটি দায়ের করা হয়। পরে মামলার এজাহার নামীয় বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিদের শুক্রবার দুপুরে ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বোয়ালমারী পৌর বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান খাঁন (৫২), উপজেলা বিএনপির সদস্য ফরিদুল ইসলাম (৪৫), পৌর ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি রফিক বিশ্বাস (৫০), দাদপুর ইউনিয়নের বিএনপির সভাপতি হামিদুল হক বকুল (৫৫), ফরিদপুর জেলা যুবদলের বনও পরিবেশ বিষয়ক সহসম্পাদক সিরাজ মৃধা (৫৪), শেখর ইউপি সদস্য (মেম্বর) বরকত মোল্যা (৫০), আবু নাসির মোল্যা (৫২), মুরাদ (৩৫)।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহা সড়কের উপর সাতৈর জয়নগরে বিএনপি নেতা খন্দকার নাসিরুল ইসলামের ইট ভাটার সামনে দুবৃর্ত্তরা টাওয়ারে আগুন জ্বালায় এবং ককটেল জাতীয় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ইটপাটকেল, বিস্ফোরিত বোমার অংশবিশেষসহ চারটি বোমা উদ্ধার করে। অন্যদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ট ফাঁকা গুলি ছুঁড়ে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বোয়ালমারী থানার উপ-পরিদর্শক এসআই আক্কাচ আলী বলেন, বোমা বিস্ফোরণ ও টাওয়ারে আগুন জ্বালিয়ে নাশকতা সৃষ্টি করে আতঙ্ক সৃষ্টি করার ঘটনায় মামলা হয়েছে। মামলার পর ৮ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃত আসামিদের শুক্রবার দুপুরে ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/এমএস

  • সর্বশেষ
  • পঠিত