ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

শীতের রাতে অসহায়দের জন্য গরম পিঠা নিয়ে হাজির দূর্বার তারুণ্য

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২২, ২২:১৮  
আপডেট :
 ২৫ ডিসেম্বর ২০২২, ২২:২৫

শীতের রাতে অসহায়দের জন্য গরম পিঠা নিয়ে হাজির দূর্বার তারুণ্য
চট্টগ্রামের নন্দনকানন এলাকায় শীতের পিঠা বিতরণ করছে দূর্বার তারুণ্য । ছবি প্রতিনিধি

“ধনী গরীব ভাই ভাই, শীতের পিঠা খাব সবাই” এই স্লোগানকে ধারন করে বাংলাদেশে সাড়া জাগানো জনপ্রিয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দূর্বার তারুণ্য ‘শীতের পিঠা’ নামক এক ব্যতিক্রমী কার্যক্রমের উদ্বোধন করেছে।

রোববার সন্ধ্যায় চট্টগ্রামের নন্দনকানন এলাকায় শতাধিক অসহায় ও দুঃস্থ মানুষকে হরেক রকম শীতের পিঠা খাওয়ানো হয়। এসকল পিঠার মধ্যে ছিল ভাপা পিঠা, চিতল পিঠা, দুধ চিতাই, সাঝের পিঠা ইত্যাদি। দূর্বার তারুণ্য এর স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর।

এসময় হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, অনেকের কাছে বর্তমানে শীতের পিঠা এক ধরনের বিলাসিতা মনে হতে পারে। কিন্তু একবার চিন্তা করে দেখুন, আমরা শীতকালে সবাই কমবেশি শীতের পিঠা খেয়ে থাকি অথচ রাস্তার ধারের অসহায় মানুষের কথা চিন্তা করি না। বড়জোর আমরা তাদের জন্য কিছু শীত বস্ত্রের ব্যবস্থা করি। আমরা আসলে সমাজের বৈষম্যের মানসিকতা হটাতে চাই। আমাদের দ্ধারা লাখ লাখ কোটি কোটি মানুষকে পিঠা খাওয়ানো সম্ভব নয়, তবে আমাদের এই কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে যদি সমাজের সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসে তাহলেই সম্ভব বৈষম্য দূর করা।

‘শীতের পিঠা’ কার্যক্রম বর্ননা করতে গিয়ে মুহাম্মদ আবু আবিদ বলেন, আমরা প্রতিবার শীতেই ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি। আজকেও তার ব্যতিক্রম কিছু ঘটে নাই। শীতের পিঠা কম বেশি সবাই পছন্দ করে। কিন্তু অনেকের পিঠা কেনার সামর্থ্য থাকে না। তাদের ইচ্ছে পূরণ করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আজকে আমরা উদ্বোধন করলাম। আমাদের এই কার্যক্রম শীতকাল শেষ হওয়া পর্যন্ত চলবে।

এসময় আরও উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্য এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল, সাংগঠনিক সম্পাদক মোঃ জিহাদুল ইসলাম, রবিউল হাসান, হযরত আলী মোবারক, মোঃ কামরুল ইসলাম, মারুপ আল হাসান, মোঃ রিয়াদসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত