ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

‘সবাই দেয় কম্বল এরা দিল লেপ, আল্লাহ তাদের ভালো করুক’

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:০১  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:১৩

‘সবাই দেয় কম্বল এরা দিল লেপ, আল্লাহ তাদের ভালো করুক’
দরিদ্রদের মধ্যে লেপ বিতরণ করা হয়। ছবি: প্রতিনিধি

এই শীতে সবাইকে দেখি কম্বল দিতে আর এরা দিল লেপ। আল্লাহ তাদের ভালো করুক। লেপটা দিয়ে শীত ভালো যাবে। লেপ পেয়ে খুশি হয়ে এ কথা বলেন ঠাকুরগাঁও সদর উপজেলার ছোট খোচাবাড়ি এলাকার কুসুম মন্ডল (৬৫)।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে সহায় (জুলুম বস্তির) উদ্যোগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড়) মাঠে প্রতিবছরের মতো এবারও ৩০০ শতাধিক অসহায় দরিদ্রদের মধ্যে লেপ বিতরণ করেছে সংগঠনটি।

শীতবস্ত্র লেপ পেয়ে খুশি হয়ে কুসুম মন্ডল বলেন, 'জুলুম বস্তির একঝাঁক তরুণ আমাদের মতো গরিবদের লেপ দিয়েছেন। আর অন্যান্যদের দেখি কম্বল দিতে। এরা কম্বল না দিয়ে দিয়েছেন লেপ। এই ঠান্ডায় রাতে কম্বল দিয়ে তেমন জার যায় না। এখন লেপ পেলাম এটা দিয়ে জারটা ভালো যাবে।'

এছাড়াও মন্ডলপাড়ার ফাতেমা নামে এক বৃদ্ধা বলেন, হামার এইদিক যে ঠান্ডা। ঠান্ডায় গরম কাপড়ের অভাবে রাতে ঠিকমতো ঘুমাবাও পাড়ুনা। আজই একটা লেপ দিছে মোক। এলা শান্তিত একটু ঘুমবা পারিম।

নিশ্চিতপুরের জুলেখা বলেন, আগে গতবারও এরা লেপ দিয়েছিল কিন্তু আমি আসতে না পারাই লেপ নিতে পারিনি। এবার এসে লেপ পেলাম। এতে খুব ভালো লাগছে। এমন করে যদি অন্যান্যরাও এগিয়ে আসে গরিবদের জন্য তাহলে শীতে আমাদের মতো মানুষদের কষ্ট কমে যাবে।

এসময় সহায় সংগঠনের সভাপতি সুজন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন দরিদ্র শীতার্তদের হাতে লেপ তুলে দেন। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মোস্তফা আলম টুলু, সমাজসেবক ও চিকিৎসক ডা. শুভেন্দু কুমার দেবনাথ, সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর প্রমুখ।

সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল বলেন, সকলের সহযোগিতায় আমরা গরিব দুঃখিদের পাশে দাঁড়িয়েছি ও আগামীতেও থাকবো।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত