ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

নবনির্মিত বিনিয়োগ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৩  
আপডেট :
 ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০২

নবনির্মিত বিনিয়োগ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

রাজধানীর আগারগাঁওয়ে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয় হিসেবে নবনির্মিত বিনিয়োগ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে ভবনটি উদ্বোধন করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে অন্যদের সঙ্গে নিয়ে মোনাজাতে অংশ নেন সরকারপ্রধান।

অধিকতর বিনিয়োগ সেবা দেওয়ার লক্ষ্যে বিনিয়োগ সংক্রান্ত তিন কর্তৃপক্ষের অফিস একই ভবনে স্থান পেয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডি) অফিস রয়েছে।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে অর্থনীতির চিত্র পাল্টে গেছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

তিনি বলেন, করোনভাইরাস মহামারি ও পরবর্তী সময়ে সামগ্রিক অর্থনৈতিক পরিস্থিতি অগ্রগামী হওয়ার অন্যতম কারণ ছিলো বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প। প্রধানমন্ত্রীর যথাযথ পরিকল্পনায় এসব উন্নয়ন সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাতসহ বেসরকারি খাতের অনেক উদ্যোক্তা।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত