ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিডিআর বিদ্রোহের দিন খালেদা জিয়ার গতিবিধি ছিল সন্দেহজনক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪২  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৩

বিডিআর বিদ্রোহের দিন খালেদা জিয়ার গতিবিধি ছিল সন্দেহজনক
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, পিলখানায় বিডিআর বিদ্রোহ সরকারকে উৎখাত ও সরকারের ওপর আঘাতের ষড়যন্ত্র ছিল। এ ঘটনার দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আচরণ ও গতিবিধি ছিল সন্দেহজনক।

শনিবার সকালে বনানীর সামরিক কবরস্থানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া সচরাচর সকালে ঘুম থেকে ওঠেন না। কিন্তু সেদিন সকালে ঘুম থেকে উঠে গাড়িতে করে দুই দিনের জন্য কোথায় যেন চলে যান। লন্ডন থেকে তারেক রহমান তাকে একাধিকবার ফোন দিয়েছেন, কথা বলেছেন।

হানিফ বলেন, ২০০৯ সালে পিলখানায় বিডিআর বিদ্রোহে সেনা কর্মকর্তা হত্যাকাণ্ডের মামলার চূড়ান্ত রায় কার্যকরের অপেক্ষায় রয়েছে। এই বছরের মধ্যেই এই চূড়ান্ত রায় কার্যকর করতে পারব। এটা আমাদের প্রত্যাশা।

আওয়ামী লীগ সরকারকে পছন্দ করে না, দেখতেও চায় না, তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে এই ঘটনা ঘটানো হয়েছে মন্তব্য করে হানিফ বলেন, তা না হলে নতুন সরকার গঠনের মাত্র ৫০ দিনের মাথায় এ ধরনের ঘটনা, সরকারকে উৎখাত বা আঘাত করার লক্ষ্যে ঘটনা ঘটানো হয়েছে।

পিলখানায় বিডিআর (বর্তমান নাম বিজিবি) বিদ্রোহ ও নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় শহীদ সেনাদের কবরে শ্রদ্ধা নিবেদন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ সকালে বনানীর সামরিক কবরস্থানে আসেন আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত