ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ২১:০৮

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন
সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব। ফাইল ছবি।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলার আবেদন করা হয়েছে চট্টগ্রামের একটি আদালতে।

সোমবার চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলার আবেদন করেন মো. কামাল উদ্দিন নামে এক আইনজীবী।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ৭ মার্চ সকাল ৯টায় সাতকানিয়া উপজেলা কার্যালয়ে স্থাপিত অস্থায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জুতা পায়ে ফুল দিয়েছেন এম এ মোতালেব। ইচ্ছাকৃতভাবে তিনি এ অপরাধ করেছেন। জুতা পায়ে ফুল দিয়ে এম এ মোতালেব বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা, অসম্মান ও অমর্যাদা করেছেন।

মামলার বাদী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. কামাল উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেবের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। রাষ্ট্রদ্রোহ মামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও আবেদন করেছি। আদালত মামলার অভিযোগ শুনে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন বলে জানান তিনি।

এর আগে ২০২২ সালের ১০ জানুয়ারি মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মোছলেম উদ্দিন আহমদ এমপির বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মো. কামাল উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছিলেন এই মামলার এক নম্বর সাক্ষী সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবির। মো. কামাল উদ্দিন সাতকানিয়ার গারাংগিয়া গ্রামের সুপার পাড়ার ফজল করিমের ছেলে। তিনি দক্ষিণ জেলা যুবলীগের সাবেক আইন বিষয়ক সহ সম্পাদক ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত