ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ডি‌বি পু‌লিশ প‌রিচ‌য়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৬:২৬

ডি‌বি পু‌লিশ প‌রিচ‌য়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৩
গ্রেপ্তারকৃতরা। ছবি: নিজস্ব

রাজধানীর যাত্রাবাড়ী থেকে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার অ‌ভি‌যো‌গে তিনজন‌কে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. তরিকুল ইসলাম (৪৮), মো. মতিউল ইসলাম (৪০) ও হাবিবুল্লাহ (৩৮)।

সোমবার র‍্যাব-১০ এর একটি দল যাত্রাবাড়ী এলাকায় অভিযান চা‌লি‌য়ে তা‌দের গ্রেপ্তার ক‌রে। গ্রেপ্তারকৃত‌দের কাছ থেকে দুটি করে খেলনা পিস্তল, ডিবি পুলিশের জ্যাকেট, ওয়াকিটকি সেট, দুই জোড়া হ্যান্ডকাফ, একটি করে চোরাই মোটরসাইকেল, ক্যামেরা, ভুয়া পুলিশ আইডি কার্ড, পাঁচটি ভুয়া সাংবাদিক আইডি কার্ড, নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১০ জা‌নি‌য়ে‌ছে, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র। তারা প্রথমে ঢাকা শহরে তাদের সুবিধাজনক এলাকায় বাসা ভাড়া করে। প‌রে তাদের দলের নারী সদস্যরা বিত্তশালী ব্যক্তিদের অনৈতিক কাজের লোভ দেখিয়ে তাদের পরিকল্পিত স্থানে নিয়ে যায়। সেখানে নেয়ার পর তাদের কৌশলে ডিবি সেজে দলের অন্য সদস্যরা হাজির হয়। কৌশলে নারী সদস্যদের সঙ্গে আপত্তিকর ভিডিও ধারণ করে। পরে সেই ভিডিও বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে মোটা অংকের টাকা দাবি করে।

মো. তরিকুল ইসলাম প্রতারক চক্রের দলনেতা। হাবিবুল্লাহ নারী সংগ্রহ এবং ভিডিও ধারণ করে। মো. মতিউল ইসলাম ঘটনাস্থলে সাংবাদিক পরিচয়ে হাজির হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত