ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কেসিসি নির্বাচনে ৭ মেয়রপ্রার্থীসহ ১৯৫ জনের মনোনয়ন জমা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ মে ২০২৩, ১৭:৫০

কেসিসি নির্বাচনে ৭ মেয়রপ্রার্থীসহ ১৯৫ জনের মনোনয়ন জমা
ছবি: সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে সাত মেয়রপ্রার্থীসহ ১৯৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদানের শেষদিন মঙ্গলবার বিকেল পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা পড়ে।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে মঙ্গলবার শেষ দিন পর্যন্ত ১৯৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।এর মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৮ জন প্রার্থী। এর মধ্যে জমা দিয়েছেন সাত জন মেয়রপ্রার্থী।

মেয়রপ্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ও বিদায়ী মেয়র তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী মো. আব্দুল আউয়াল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. শফিকুল ইসলাম মধু, জাকের পার্টি মনোনীত প্রার্থী এসএম সাব্বির হোসেন, স্বতন্ত্র প্রার্থী এসএম শফিকুর রহমান, আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী ও সৈয়দ কামরুল ইসলাম। এছাড়া মেয়র পদে সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্ফার বিশ্বাস মনোনয়নপত্র সংগ্রহ করলেও দলীয় সিদ্ধান্তে সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে কেসিসি নির্বাচন থেকে সরে দাড়ান।

এদিকে নগরীর ৩১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৪৯ জন প্রার্থী। আর সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৯ জন প্রার্থী।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান শেষ হয়েছে। প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। মনোনয়নপত্র জমাদানের সময় প্রার্থীসহ ৫ জনকে আসতে বলা হয়েছে। প্রত্যেকে সে অনুযায়ী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের প্রচার-প্রচারণা সামগ্রী অপসারণের কথা বলা হয়েছে। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে চাই। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও বলেন, এবারের খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার রয়েছেন। আগামী ১৮ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৫ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আর ২৬ মে প্রতীক বরাদ্দ ও ১২ জুন ভোটগ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত