ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে ইয়াবার মামলায় রোহিঙ্গা যুবকের যাবজ্জীবন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৬:৪৮

চট্টগ্রামে ইয়াবার মামলায় রোহিঙ্গা যুবকের যাবজ্জীবন
চট্টগ্রাম আদালত ভবন। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামে কর্ণফুলী থানার ইয়াবার মামলায় মো.জহির (৩২) নামে এক রোহিঙ্গা যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। জামিন নিয়ে পালিয়ে যাওয়ায় তার অনুপস্থিতিতেই এদিন রায় ঘোষণা করে আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ। তিনি জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর ১০ (গ) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি জহিরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

মো. জহির কক্সবাজার জেলার উখিয়া থানার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ডি এর মো. ইউসুফের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২৯ অক্টোবর কর্ণফুলী থানার শিকলবাহা ক্রসিং মোড় এলাকায় র‌্যাব-৭ এর সদস্যদের দেখে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মো. জহিরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার হাতে থাকা প্লাস্টিকের বাজারের ব্যাগ থেকে ১৯ হাজার ৭০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. আব্দুল্লাহ আল মামুদ বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন। ২০২০ সালের ২৫ ডিসেম্বর আদালতে মামলায় অভিযোগপত্র জমা দেয়া হয়।

২০২২ সালের ৩০ নভেম্বর আসামি জহিরের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। সাতজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে অস্ত্র মামলায় দুইজনের ১০ বছর কারাদণ্ড

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত