ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ব্যাংকের ভল্ট থেকে উধাও ৫ কোটি টাকা, কারাগারে ৩ কর্মকর্তা

  প্রতিনিধি

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ২০:৫৮

ব্যাংকের ভল্ট থেকে উধাও ৫ কোটি টাকা, কারাগারে ৩ কর্মকর্তা
জনতা ব্যাংকের সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই শাখার তিন কর্মকর্তাকে পুলিশ গ্রেপ্তার করেছে। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংকের তামাই শাখা থেকে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে শাখা ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনায় থানায় ব্যাংক কর্তৃপক্ষের সাধারণ ডায়েরির পর তিনজনকে আটক করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

রোববার রাতে তাদের আটক করে সোমবার সকালে আদালতে পাঠায় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বেলকুচি থানা অফিসার ইনচার্জ আনিছুর রহমান।

অভিযুক্তরা হলেন- জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন শেখ, সহকারী শাখা ব্যবস্থাপক রেজাউল করিম ও ব্যাংক কর্মকর্তা রাশেদুল হাসান।

ব্যাংকের সিরাজগঞ্জ কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) নজরুল ইসলাম থানায় অভিযোগ করলে রোববার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

জনতা ব্যাংক পিএলসি সিরাজগঞ্জ এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) নজরুল ইসলামের লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, জনতা ব্যাংক তামাই শাখা পরিদর্শনে গিয়ে হিসাবে গড়মিল ও সন্দেহ পরিলক্ষিত হলে গত ২৪ মার্চ তামাই শাখায় উপস্থিত হয়ে লেনদেনের সমস্ত কিছু অডিট শেষে দেখতে পান ক্যাশভোল্টে পাঁচ কোটি বাইশ লাখ পঞ্চাশ হাজার টাকা হিসাবে গড়মিল। এ সময় তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। পরে এ ঘটনায় তাদের বিরুদ্ধে বেলকুচি থানায় আইনগত ব্যবস্থা নেয়া হয়। পরে রোববার রাতেই পুলিশ তাদের আটক করে।

এ ব্যাপারে বেলকুচি থানা পুলিশের অফিসার ইনচার্জ আনিছুর রহমান জানান, জনতা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তার সাধারণ ডায়েরির পর জনতা ব্যাংকের তিন কর্মকর্তাকে আটক করা হয়। ঘটনাটি অর্থ আত্মসাৎ সম্পর্কিত হওয়ায় এটা দুদক দেখবেন। আটকদের সোমবার সকালে আদালতে পাঠানো হয়। পরে তাদের জামিন না মঞ্জুর করে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত