ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সাজার ১৪ বছর পর গ্রেপ্তারকৃত যাবজ্জীবন আসামি কারাগারে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৯:৫০

সাজার ১৪ বছর পর গ্রেপ্তারকৃত যাবজ্জীবন আসামি কারাগারে
এনায়েত রাঢ়ীকে কারাগারে পাঠানো হয়েছে। ছবি: প্রতিনিধি

সাজা প্রদানের ১৪ বছর পর ধর্ষণ মামলায় বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত এনায়েত রাঢ়ী বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের কালবিলা গ্রামের শাহজাহান রাঢ়ীর ছেলে।

বুধবার রাতে ঢাকার গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকা থেকে র‌্যাব-৩ এর সহযোগিতায় তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে এনায়েতকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহম্মেদ জানিয়েছেন, পলাতক আসামিদের গ্রেপ্তারে প্রতিনিয়ত অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এনায়েতের অবস্থান নিশ্চিত হওয়ার পর সেখানে অভিযান চালানো হয়। র‌্যাব-৩ এর সহযোগিতা নিয়ে থানার এএসআই আল মামুন ফোর্সসহ সেখানে অভিযান চালান। গ্রেপ্তার করা হয় এনায়েতকে।

তিনি আরও জানান, রাতেই ঢাকা থেকে এনায়েতকে উজিরপুর মডেল থানায় নিয়ে আসা হয়। আজ দুপুরে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠান।

ওসি জানান, ২০০৯ সালে উজিরপুর উপজেলার সাতলা গ্রামের এক নারী এনায়েত রাঢ়ীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ২০১০ সালে বরিশালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ‍আসামিকে যাবজ্জীবন সাজা দেন। এরপর থেকে এনায়েত আত্মগোপনে চলে যায়।

টানা ১৪ বছরের মাথায় সে গ্রেপ্তার হলো। মামলা দায়েরের পর থেকে সে পলাতক ছিল বলে জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত