ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে স্বর্ণ ব্যবসায়ীর ওপর হামলা

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ১৬:৫২

গাজীপুরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে স্বর্ণ ব্যবসায়ীর ওপর হামলা
ফাইল ছবি

গাজীপুরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে স্বর্ণ ব্যবসায়ী ও তার ছেলেকে কুপিয়ে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করার চেষ্টা করেছে একটি ডাকাত দল।

বৃহস্পতিবার (২৮ মার্চ) কালিয়াকৈর উপজেলার সফিপুর পশ্চিমপাড়া এলাকায় রাত সাড়ে ৯ টায় এ হামলার ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ব্যবসায়ী ও তার ছেলের গুরুতর জখম হয়েছে।

ধারালো অস্ত্রের আঘাতে আহত হন স্বর্ণ ব্যবসায়ী মো. মানিক মিয়া (৪৮) ও তার ছেলে সৌরভ হোসেন (১৯)।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীর স্বজনরা জানান, মানিক মিয়া দীর্ঘদিন ধরে সফিপুর বাজারে সিটি মার্কেটের নিচ তলায় স্বর্ণের ব্যবসা করে আসছেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম সোনিয়া জুয়েলার্স। প্রতিদিন তিনি দোকান শেষ করে মজুদ থাকা স্বর্ণালংকার ও টাকা পয়সা নিজ বাড়িতে নিয়ে যান। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাড়ির কাছে পৌঁছালে আগে থেকে ওত পেতে থাকা একটি ডাকাত দল তাদের ওপর হামলা চালায়। ব্যবসায়ী মানিক মিয়ার হাতে থাকা ব্যাগ লুট করার চেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাত দলের সদস্যরা দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

পরে ব্যবসায়ী মানিক মিয়ার হাতে থাকা ব্যাগটি লুট করার চেষ্টা করলে তিনি ব্যাগটি আঁকড়ে ধরে রাখেন। হাতের ব্যাগটি না ছেড়ে দেয়ায় ডাকাত সদস্যরা তাকে ও তার ছেলেকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। একপর্যায়ে মানিক মিয়া জখম অবস্থায় স্বর্ণালংকারের ব্যাগটি নিয়ে দৌড়ে তার বাড়ির ভিতরে ঢুকে পড়েন। লুট করতে ব্যর্থ হয়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী মো. মোস্তফা কামাল বলেন, ‘ব্যবসায়ী মানিক তার বাড়ির কাছে পৌঁছানো মাত্রই ৫-৬ জনের একটি ডাকাত দলের সদস্যরা তাদের ওপর হামলা চালায়। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলি বন্ধ হয়ে যায়।’

কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাড়ির এসআই মো. সাইফুল আলম জানান, মানিক মিয়া ও তার ছেলে দোকান থেকে বাসার দিকে যাওয়ার পথে সফিপুর এলাকায় টাকা পয়সা লুটের উদ্দেশ্যে তাদের উপর কিছু দুষ্কৃতিকারী ব্যক্তি আক্রমণ করে। পরে তাদের ওপর ধারালো কোন অস্ত্র দিয়ে আঘাত করার ফলে তারা দুজনে কিছু আহত হয়েছে। এ ঘটনায় কোন প্রকার টাকা পয়সা লুট করতে পারেনি আতশবাজির মত কিছু বস্তু সেখানে ফুটানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত