ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামি কারাগারে

  প্রতিনিধি

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১৬:১২  
আপডেট :
 ২৭ এপ্রিল ২০২৪, ১৬:২১

রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামি কারাগারে
ছবি : সংগৃহীত

রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় আটক কেএনএফ আসামিদের মধ্যে আরও ১০ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকালে ২ দিনের রিমান্ড শেষে আসামিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হকের আদালতে নেয়া হলে শুনানি শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আসামিরা হলেন, ভানলাল কিম বম (৩০), সাইরাজ বম (২৫), রুয়াল কমলিয়ান বম (৫৫), গিলবার্ট বম (১৯), তিয়াম বম (৪৪), লিয়ান নোয়াই থাং বম (২০) নল থন বম (৫৫), পেনাল বম (৬৫), লাল মুন লিয়ান বম (২৮) ও জাসোয়া বম (৪৫)। তারা সকলেই রুমার বেথেল পাড়ার বাসিন্দা।

আদালতে সূত্র জানা যায়, রুমা ও থানচি দুই উপজেলার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতির এবং অস্ত্র লুটপাটের ঘটনায় ৭৮ জনকে গ্রেপ্তার করে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনী। গ্রেপ্তারের পর তাদেরকে আদালতের হাজির করা হলে আইনশৃঙ্খলা বাহিনী দুই দিনের জন্য রিমান্ড আবেদন করলে রিমান্ড মঞ্জুর করে আদালত। দুইদিন রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে কেএনএফের সদস্য ১০ জনকে কারাগারে প্রেরণের আদেশ দেয় আদালত।

এদিকে কেএনএফের সংশ্লিষ্টতার অভিযোগে ২২ জন নারীসহ ৭৮ জনকে রুমা ও থানচির ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় করা ৯টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, দুইদিন রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে ১০ জন কেএনএফ সদস্যকে কারাগারে পাঠানো নির্দেশ দেয় আদালত।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত