ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৬

পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

দালালদের মাধ্যমে বগুড়ায় পাসপোর্ট করতে আসা রোহিঙ্গা নারী জাহিদা বেগমকে (১৯) থানা হেফাজতে নেয়া হয়েছে। শনিবার তাকে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে তার বাড়ি মিয়ানমারের রাখাইন রাজ্যের মনডু থানার গড়াখালি পাড়ায়। সে দালালদের খপ্পরে পড়ে বাংলাদেশি পাসপোর্ট করতে এসেছিল।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, মালয়েশিয়া যাওয়ার প্রলোভন দিয়ে দালালদের একটি চক্র গত বুধবার তাকে কক্সবাজারের আশ্রয় শিবির থেকে বগুড়া পাসপোর্ট অফিসে নিয়ে আসে। সেখানে ওই নারী নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে পাসপোর্ট করার জন্য কাগজপত্র দাখিল করেন। কিন্তু তার অসংলগ্ন কথাবার্তায় রোহিঙ্গা বলে সন্দেহ হলে পাসপোর্ট কর্মকর্তারা থানায় খবর দেয়। পরে তাকে থানা হেফাজতে নেয়া হয়। থানায় আসার পরও পুলিশি জিজ্ঞাসাবাদে গত দু’দিন তিনি পরিচয় দেননি। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শুক্রবার রাতে তার পরিচয় জানিয়ে দালালদের কবলে পড়ার কথা জানান। পরিচয় পাওয়ার পর শনিবার কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

জাহিদা বেগম বগুড়া পুলিশ সদস্যদের জানায়, রাখাইনের পুলিশ ও সেনা অভিযানের সময় তাদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়া হয়। সেনারা তার পরিবারের অনেককে গুলি করে হত্যা করেছে। এরপর প্রাণ ভয়ে তিনি তার মা সহ পরিবারের অন্যান্যদের সাথে বাংলাদেশে কক্সবাজারে পালিয়ে আসেন। সেই থেকে তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পেই ছিলেন। দালালরা তাকে মালয়েশিয়া পাঠানোর কথা বলে বগুড়া এনেছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত