ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে

আগুন সন্ত্রাসীরা হত্যার রাজনীতিতে নেমেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১৫:০৭

আগুন সন্ত্রাসীরা হত্যার রাজনীতিতে নেমেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

যারা অতীতে আগুন-সন্ত্রাস করেছে, তারাই এখন নির্বাচনকে সামনে রেখে হত্যার রাজনীতিতে নেমেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা-১২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে ব্যবসায়ী পেশাজীবীদের সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন৷

নির্বাচনী প্রচারণার প্রথম দিনে আওয়ামী লীগের দুজন কর্মী নিহত হওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনার জানেন দুইজন আওয়ামী লীগের নেতাকে হত্যা করা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ কোনো দিন হত্যার রাজনীতি করে না। যারা হত্যার রাজনীতি করে তারা অতীতেও জ্বালাও-পোড়াও করে নিরীহ মানুষকে হত্যা করেছে। নির্বাচন সামনে রেখে তারাই আজ এসব হামলা চালাচ্ছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, হত্যা করুক আর যাই করুক এই দেশের জনগণ শান্তি চায়, একটা স্থায়ী সরকার চায়, সেটা শেখ হাসিনার মতো সরকার। হত্যা করে মানুষকে বিভ্রান্ত করতে পারবে না। কারণ জনগন প্রধানমন্ত্রীর সাথে আছে।

নিরাপত্তা বাহিনী অত্যন্ত দক্ষ দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছে। জঙ্গি এবং সন্ত্রাস দমনে তারা যে ভূমিকা রেখেছিল- তেমনি নির্বাচন কমিশনের অধীনে দক্ষতার সঙ্গে এই সমস্ত সন্ত্রাস ও মানুষ হত্যা কন্ট্রোল করার ক্ষমতা তাদের রয়েছে। তারা দায়ী ব্যক্তিদের চিহিৃত করে বিচারের মুখোমুখি করে দিবে।

নির্বাচনের আগে বড় ধরণের কোন সহিংসতার আশঙ্খা আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, ষ্পষ্ট করে বলে দিচ্ছি, বড় ধরণের সহিংসতা, নাশকতা বা হত্যাকান্ডের ঘটনা ঘটবে কিনা তা দেখতে তৎপর রয়েছে আমাদের গোয়েন্দাবাহিনী। কাজেই তারা কোন চ্যালেঞ্জই চ্যালেঞ্জ মনে করছে না। আর আমরা নির্বাচনে সহিংসতার কোন আশঙ্কা মনে করছি না। সুন্দর শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হবে। আর এই নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন। কারণ জনগন আর কোন দিন অন্ধকারে নিমজ্জিত হতে চাই না।’

এনএসএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত