ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বাহাত্তরেও তরুণ শেখ হাসিনা: খালিদ মাহমুদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ২২:৫৭

বাহাত্তরেও তরুণ শেখ হাসিনা: খালিদ মাহমুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাহাত্তর বছর বয়সেও তরুণ বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২ বছর বয়সেও তরুণ, তার তারুণ্যের কাছে অনেক তরুণ হারিয়ে যাবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারীতে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ‘দেশে-বিদেশে’ এর আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভা শেষে নৌ পরিবহনমন্ত্রী প্রদর্শনী ঘুরে দেখেন।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী একজন সাংস্কৃতিক কর্মী, তিনি ছবি তোলেন, ছবি আঁকেন, ছবি দেখেন। যারা শিল্পী তারা তারুণ্যের জন্য ছবি আঁকেন। ৭২ বছর বয়সেও তরুণ, তার তারুণ্যের কাছে অনেক তরুণ হারিয়ে যাবে। কাজেই আমরা খুব সৌভাগ্যবান জাতি এবং বাংলাদেশের নাগরিক হিসাবে গর্ব করতে পারি, এরকম একজন তারুণ্য নির্ভর, সাংস্কৃতিক মনা প্রধানমন্ত্রী আমাদের সাথে আছে। যিনি প্রত্যেকটি বিষয়ে সঙ্গে সম্পৃক্ত আছেন, এমন কোনও বিষয় নেই যে, প্রধানমন্ত্রী যুক্ত নন।

আগামী প্রজন্মের জন্য প্রধানমন্ত্রী দেশটাকে তৈরি করতে চান জানিয়ে তিনি বলেন, তরুণদের জন্য, আগামী প্রজন্মের জন্যই এই পৃথিবীটাকে, এই দেশটাকে তৈরি করছি। আগামী প্রজন্মের দেশ গড়তে দরকার একটা সাংস্কৃতিক বিপ্লব।

মাদক সন্ত্রাস এবং জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলেও জানান তিনি। এসময় আলোচিত্র মাদক-সন্ত্রাস বা জঙ্গিবাদমুক্ত সমাজ গঠনের ভূমিকা কথা উল্লেখ করে তিনি বলেন, এই প্রদর্শনী থেকে সেই উৎসাহ নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ(পিআইবি) সাবেক পরিচালক অধ্যাপক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যচ অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, ঢাবির চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এবং দুই আলোকচিত্রশিল্পী সাংবাদিক আহমেদ পিপুল এবং পর্যটক তানভীর অপু।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত