ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সাঈদ খোকনের কঠোর হুঁশিয়ারি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৭:২৫

সাঈদ খোকনের কঠোর হুঁশিয়ারি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, খাল দখলদাররা যে মতাদর্শের লোকই হোক বা যে দলেরই হোক না কেন তাদেরকে একবিন্দুও ছাড় দেয়া হবে না। সোমবার রাজধানীর ধোলাইরপাড় এলাকা হতে কুতুবখালি খালের পরিচ্ছন্নতা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, খাল উদ্ধারকে ক্ষুদ্রভাবে দেখলে চলবে না। এ খালগুলিই হচ্ছে আধুনিক ঢাকার প্রাণ। আমরা সব খাল দখলমুক্ত করে স্বচ্ছ পানির জলধারা চালু করতে চাই।

ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার ৯৩ কিলোমিটার খালের মধ্যে ৭৪ কিলোমিটারের ওপর থেকে ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এ কাজ করছে। খাল দিয়ে যেন জলযান চলতে পারে, আমরা সেই ব্যবস্থা করবো।

কুতবখালী খালের দক্ষিণে ধোলাইপাড়, উত্তরে দক্ষিণ যাত্রাবাড়ী। প্রায় ২ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘ্যের কুতুবখালী খালের পুরোটাই গৃহস্থালির বর্জ্য এবং কচুরিপানায় ভর্তি হয়ে আছে। ছড়াচ্ছে দুর্গন্ধ। ভারি হচ্ছে দূষিত বাতাস।

এদিন খাল দখলমুক্তকরণের অংশ হিসেবে কুতুবখালী খালের ধোলাইপাড় অংশে পরিচ্ছন্ন কার্যক্রম পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র।

এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো: জাহিদ হোসেন ও ডিএসসিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত