ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অধ্যক্ষকে ড্রেনের আবর্জনা ছুড়ে মারলো দুর্বৃত্তরা

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৬

অধ্যক্ষকে ড্রেনের আবর্জনা ছুড়ে মারলো দুর্বৃত্তরা

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মুখোশধারী দুর্বৃত্তরা অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামের উপর ড্রেনের ময়লা নিক্ষেপ করে। চেয়ার ছুড়ে মেরে শারীরিকভাবে তাকে লাঞ্ছিত করা হয়।

শনিবার দুপুরে দিকে কলেজে অধ্যক্ষের কক্ষে এই ঘটনা ঘটে। অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে তাকে পাঁচ মাস ধরে কলেজে যেতে বাধা দিচ্ছিলো ছাত্রলীগের নেতৃত্বাধীন সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদ। এরই মধ্যে এই ঘটনা ঘটলো।

কলেজের অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ছাত্রনেতাদের বাধার মুখে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। এরই পরিপ্রেক্ষিতে পাঁচ মাস ধরে তিনি মন্ত্রণালয়কে জানিয়ে ঢাকায় থেকে কলেজের কার্যক্রম পরিচালনা করছিলেন। গত ২১ ফেব্রুয়ারি কলেজের শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম হীরুর উপস্থিতিতে তিনি শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করেন।

এরই মধ্যে স্থানীয় সংসদ সদস্য তাকে কলেজে এসে কলেজ পরিচালনার নির্দেশ দিলে বৃহস্পতিবার সকালে তিনি কলেজ আসেন। দুপুরে ৫-৬ জনের একদল দুর্বৃত্ত মুখোশ ও ক্যাপ পরে অধ্যক্ষের কক্ষে ঢুকে তাকে অশালীন ভাষায় গালাগালি করতে থাকে। ওই সময় তারা সাথে আনা এক বালতি ময়লা পানি অধ্যক্ষের উপর ছুড়ে মারে। চেয়ার ও গ্লাস অধ্যক্ষের উপর ছুড়ে মারা হয়। এতে তিনি কপালে আঘাত পেয়েছেন জানান। এরপর হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়।

খবর পেয়ে নরসিংদী সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় কলেজের শিক্ষক ও ছাত্রদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী, নরসিংদী সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক সাখাওয়াত হোসেন খান বলেন, দুর্বৃত্তরা শুধু অধ্যক্ষকেই অপমান করেনি। অপমান করেছে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের। শিক্ষককে অসন্মানের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক, অপমানজনক উল্লেখ করে তিনি এর বিচার দাবি করেন।

নরসিংদী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শিবলি আহাম্মেদ বলেন, অধ্যক্ষ নিজের অনিয়ম ও দুর্নীতি আড়াল করতে ছাত্রনেতাদের সচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এরই পরিপ্রেক্ষিতে বর্তমান ও সাবেক ছাত্র নেতারা অধ্যক্ষের কাছে কারণ জানতে চাইলে তিনি নিজের অনিয়মের কথা স্বীকার করেন। ফলে সুষ্ঠু তদন্তের স্বার্থে অধ্যক্ষকে কলেজ ছেড়ে অন্যত্র চলে যেতে বলেন। কিন্তু সেই ঘটনার সাথে আজকের ঘটনার কোনো যোগূত্র নেই। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

নরসিংদী সদর মডেল থানার ওসি (আপারেশন) আতাউর রহমান বলেন, অধ্যক্ষের উপর হামলার ঘটনায় ভিডিও ফুটেজসহ সব আলামত সংগ্রহ করা হয়েছে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত